বরিশালে অপহৃত তিন মাদরাসাছাত্রী মাদারীপুরে উদ্ধার

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি মাদারীপুর
প্রকাশিত: ০৪:২২ পিএম, ২৯ জুলাই ২০২৪
ফাইল ছবি

বরিশাল থেকে অপহৃত তিন মাদরাসাছাত্রীকে মাদারীপুরের রাজৈর থেকে অক্ষত অবস্থায় উদ্ধার করেছে পুলিশ। রোববার (২৮ জুলাই) রাত ১১টার দিকে উপজেলার টেকেরহাট বাসস্ট্যান্ড থেকে তাদের উদ্ধার করা হয়।

এর আগে সন্ধ্যা ৭টার দিকে বরিশাল সিটি করপোরেশনের আমানতগঞ্জের বেলতলা এলাকার জামিয়া ইসলামিয়া মাহমুদিয়া মাদরাসা থেকে তাদের অপহরণ করা হয়।

অপহৃতরা হলেন, বরিশালের গৌরনদীর হাবিবুর রহমানের মেয়ে হাবিবা আক্তার (১২), বাকেরগঞ্জ উপজেলার কৃষ্ণকাঠি গ্রামের টুটুল মৃধার মেয়ে নুসরাত জাহান (১১) ও বরিশালের চরবাড়িয়া এলাকার নুরুল ইসলামের মেয়ে তৈয়বা আক্তার (১২)।

পুলিশসহ একাধিক সূত্র জানায়, বরিশালের জামিয়া ইসলামিয়া মাহমুদিয়া মাদরাসার গেটের সামনে দাঁড়িয়ে ছিল হাবিবা আক্তার, নুসরাত জাহান ও তৈয়বা আক্তার। এ সময় অপরিচিত কয়েকজন যুবক তাদের চকলেটের লোভ দেখায়। তাদের ইজিবাইকে করে বরিশালের নথুল্লাবাদ বাসস্ট্যান্ডে নিয়ে যান।

এরপর তাদের যমুনা লাইন পরিবহনে করে ঢাকা নিয়ে যাবার চেষ্টা করলে হাবিবা বুঝতে পারেন। এ সময় পাশে থাকা একযাত্রীর মোবাইল থেকে তার বাবাকে কল দেয়। পরে তার বাবা হাবিবুর রহমান পুলিশের জরুরি সেবা ত্রিপল লাইনে কল দিয়ে বিষয়টি জানান।

রাত সাড়ে ১০টার দিকে ঢাকা-বরিশাল মহাসড়কের গোপালগঞ্জের মুকসুদপুরের ডোমরাকান্দি এলাকায় যাত্রা বিরতি দেওয়া হয়। এ সময় কৌশলে ওই তিন ছাত্রী দৌঁড়ে পালিয়ে যান। তারা একটি ইজিবাইকে ওঠে মাদারীপুর রাজৈরের টেকেরহাট বন্দরের দিকে আসে। পরে বাসস্ট্যান্ড থেকে তাদের উদ্ধার করে পুলিশ। পরে পরিবারের সদস্য ও বরিশাল থেকে পুলিশ এলে তাদের হস্তান্তর করা হয়।

রাজৈর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আসাদুজ্জামান হাওলাদার আসাদ বলেন, তিন ছাত্রীকে হাইওয়ে পুলিশ উদ্ধার করেছে। সে ব্যাপারে সংশ্লিষ্ট থানা প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নিবেন।

আয়শা সিদ্দিকা আকাশী/আরএইচ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।