আগুন-ভাঙচুরে নাসিকের ৫০ কোটি টাকার ক্ষতি

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নারায়ণগঞ্জ
প্রকাশিত: ১১:৩৫ এএম, ২৫ জুলাই ২০২৪
নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের যানবাহনে আগুন ধরিয়ে দেওয়া হয়

সারাদেশের মতো নারায়ণগঞ্জেও চলেছে ধ্বংসযজ্ঞ। প্রায় অর্ধশতাধিক সরকারি-বেসরকারি স্থাপনা ভাঙচুর ও অগ্নিসংযোগ করেছে দুর্বৃত্তরা। যার মধ্যে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের (নাসিক) ভবন রয়েছে। গত ১৯ জুলাই রাতে দুর্বৃত্তরা নগর ভবনে আগুন দেয়। এতে সিটি করপোরেশনের প্রায় ৫০ কোটি টাকার ক্ষতি হয়েছে।

সংশ্লিষ্টরা জানান, ১৯ জুলাই রাতে নারায়ণগঞ্জের নগর ভবনে ঢুকে পড়ে একদল নাশকতাকারী। এসময় তারা ভবনের নিচ ও দ্বিতীয় তলায় ভাঙচুর চালায়। সেই সঙ্গে নিচতলায় পার্কিং করা চারটি গাড়ি ও ১০টি মোটরসাইকেল এবং নগর ভবনের মুজিব কর্নারে ভাঙচুর করে। এছাড়া জব্দ থাকা পাঁচটি ইজিবাইকে আগুন দেয়।

এ বিষয়ে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা জাকির হোসেন বলেন, নগর ভবনের সামনে রাখা চারটি গাড়ি ও ১০টি মোটরসাইকেল পুড়িয়ে দেওয়া হয়েছে। আলী আহম্মদ চুনকা পাঠাগার ও মিলনায়তন, দোয়েল প্লাজায় ভাঙচুর করা হয়েছে। এছাড়া ১ কিলোমিটার পর্যন্ত রাস্তার ডিভাইডার ভাঙচুর করা হয়েছে। এসব ঘটনায় সিটি করপোরেশনের প্রায় ৫০ কোটি টাকার ক্ষতি হয়েছে।

আগুন-ভাঙচুরে নাসিকের ৫০ কোটি টাকার ক্ষতি

নাসিক মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী বলেন, অগ্নিকাণ্ড, ভাঙচুর ও লুটপাটের ঘটনায় সিটি করপোরেশনের প্রায় ৫০ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। নগর ভবন ছাড়াও করপোরেশনের আরও কয়েকটি স্থাপনায় আগুন ও ভাঙচুর চালিয়েছে দুর্বৃত্তরা।

আগুন-ভাঙচুরে নাসিকের ৫০ কোটি টাকার ক্ষতি

তিনি আরও বলেন, এই শহরের মধ্যে দেখার মতো একটি ভবন ‘নগর ভবন’। এই ভবন জনগণের জন্য, জনগণের টাকায় করা হয়। ভবনের প্রতি এত আক্রোশ কেন? গাছের প্রতি কেন আক্রোশ! জাপান থেকে যেসব চেরি ফুল গাছ দেওয়া হয়েছিল, সেগুলো নষ্ট করে টবগুলো ভেঙে ফেলা হয়েছে। বৃহস্পতি ও শুক্রবার এসব তাণ্ডব চালানো হয়।

আইভী বলেন, এ ধরনের রাজনীতি যারা করে, ভাঙচুর করে, হত্যা করে যারা দেশের সম্পদ বিনষ্ট করে, তারা তো দেশপ্রেমিক হতে পারে না। আমি মনে করি এটি জঘন্যতম কাজ।

মোবাশ্বির শ্রাবণ/জেডএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।