পরিবহন সংকটে চাঁদপুরে সবজির দামে আগুন

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি চাঁদপুর
প্রকাশিত: ১১:৫৮ এএম, ২৪ জুলাই ২০২৪

চলমান কারফিউতে চাঁদপুরে নিত্য প্রয়োজনীয় সবজির আমদানি কম হওয়ায় খুচরা বাজারে দাম বেড়ে দ্বিগুন হয়েছে। তবে খুচরা ব্যবসায়ীদের দাবি, দাম বেশি বাড়ানো হয়নি। আর ক্রেতারা বলছেন টাকা থাকলেও সবজি পাওয়া যাচ্ছে না। মূলত জেলার বিভিন্ন স্থানে পরিবহন চলাচল করতে না পারায় নিত্য পণ্যের দাম বেড়েছে বলে জানিয়েছেন আড়তদাররা।

চাঁদপুর জেলা সদরের সবচেয়ে বড় সবজির বাজার পালবাজার। এখানে সকাল থেকেই পাইকারি ও খুচরা সবজি বিক্রি হয়। আর এই বাজার থেকেই জেলার বিভিন্ন বাজারগুলোতে সবজি সরবরাহ হয়।

সবজির বাজারের ক্রেতা বকুল তলার মেহেদী হাসান ও পালপাড়ার রহিমা বেগম বলেন, বাজারের প্রায় প্রত্যেকটি সবজির দাম দ্বিগুন। গণমাধ্যমের সামনে বিক্রেতা দাম একরকম বললেও পরক্ষণে দাম চাওয়া হচ্ছে বেশি। শহরে সবজি কিছুটা মিললেও গ্রামে টাকা থাকলেও পাওয়া যাচ্ছে না।

পালবাজারের সবজি বিক্রেতা ওসমান বলেন, পাশেই আড়ৎ। সেখান থেকে ক্রয় করে আমরা প্রতিকেজি সবজি ৫-১০ টাকা লাভে বিক্রি করছি। অতিরিক্ত দামে বিক্রির অভিযোগ সত্য না।

আরেক বিক্রেতা আবদুর রহিম বলেন, আমদানির ওপর নির্ভর করে বিক্রি করতে হয়। পরিবহন কম আসায় দাম বেড়েছে। আমাদের কিছু করার নেই।

একাধিক ব্যবসায়ী জানান, গত বৃহস্পতিবার থেকে চলমান বৈষম্যবিরোধী ছাত্রদের কোটা সংস্কার আন্দোলন ও সরকারের জারি করা কারফিউতে সবজিসহ কৃষিপণ্যের আমদানি কমেছে। অনেক ব্যবসায়ী তাদের পরিবহন ভাঙচুর হওয়ার আশঙ্কায় মালামাল আনতে নারাজ।

শরীফুল ইসলাম/এফএ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।