মাগুরায় আন্দোলনকারীদের পুলিশের লাঠিচার্জ, আটক ১১

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি যশোর
প্রকাশিত: ০৭:১৯ পিএম, ১৮ জুলাই ২০২৪

মাগুরায় কোটা সংস্কার আন্দোলনে অংশ নেওয়া শিক্ষার্থীদের লাঠিচার্জ করে ছত্রভঙ্গ করে দিয়েছে পুলিশ। এসময় পুলিশের সঙ্গে তাদের হাতাহাতির ঘটনা ঘটে। পরে রাবার বুলেট নিক্ষেপ করে পুলিশ। এসময় দৌড়ে পালাতে গিয়ে বেশ কয়েকজন শিক্ষার্থী সড়কে পড়ে গিয়ে আহত হন। পুলিশের হাতে আটক হয়েছেন ১১ জন অন্দোলনকারী।

বৃহস্পতিবার (১৮ জুলাই) ‘কমপ্লিট শাটডাউন’ কর্মসূচি চলাকালে এসব ঘটনা ঘটে।

মাগুরায় আন্দোলনকারীদের পুলিশের লাঠিচার্জ, আটক ১১

আন্দোলনকারী শিক্ষার্থী নিশি, ঝুমুর, সোহেলসহ অন্যরা জানান, কোটা সংস্কার আন্দোলনে অংশ নিতে সকাল থেকে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা শহরের ভায়না এলাকায় অবস্থান নেন। এসময় তাদের অন্যত্র সরে যেতে বলে পুলিশ। পরে শিক্ষার্থীরা মাগুরা ভায়না মোড়ের অদূরে জেলা মৎস্য অফিসের সামনে অবস্থান নেন। এসময় পুলিশ সেখানে গিয়ে আন্দোলকারী শিক্ষাথীদের অতর্কিত লাঠিচার্জ করে ছত্রভঙ্গ করে দেয়। এছাড়া রাবার বুলেট নিক্ষেপ করা হয়। একপর্যায়ে পুলিশের সঙ্গে তাদের হাতাহাতির ঘটনা ঘটে। এসময় পুলিশ বেশ কয়েকজন অন্দোলনকারীকে আটক করে নিয়ে যায়।

মাগুরায় আন্দোলনকারীদের পুলিশের লাঠিচার্জ, আটক ১১

মাগুরা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মেহেদী রাসেল বলেন, কিছু বিক্ষোভকারী শহরের ভায়না এলাকায় মাগুরা-যশোর সড়কে অবস্থান নেওয়ার চেষ্টা করেন। খবর পেয়ে পুলিশ গিয়ে তাদের সরিয়ে দেয়। এসময় ১১ জনকে আটক করা হয়। তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে।

তবে আন্দোলনকারীদের ওপর লাঠিচার্জ ও রাবার বুলেট ছোড়ার কথা অস্বীকার করেন জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার কুলিমুল্লাহ।

তিনি বলেন, কোটা সংস্কারের দাবিতে ভায়না এলাকায় অবস্থান নেওয়া শিক্ষার্থীদের সরিয়ে দেওয়া হয়েছে। এসময় আন্দোলনকারীরা পুলিশের ওপর চড়াও হলে তাদের কয়েকজনকে আটক করা হয়।

মিলন রহমান/এসআর/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।