রাজবাড়ী‌তে শিক্ষার্থী‌দের ওপর হামলার অভি‌যোগ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি রাজবাড়ী
প্রকাশিত: ০৭:০৭ পিএম, ১৮ জুলাই ২০২৪

রাজবাড়ীতে কোটাবিরোধী আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর হামলার অভিযোগ উঠেছে যুবলীগ-ছাত্রলীগ ও স্বেচ্ছাসেবক লীগ নেতাকর্মীদের বিরুদ্ধে।

বৃহস্পতিবার বিকেল সাড়ে ৩টার দিকে রাজবাড়ী-কুষ্টিয়া আঞ্চলিক মহাসড়কের বড়পুল এলাকায় এ ঘটনা ঘটে।

এতে জেলা বিশেষ শাখার (ডিএসবি) এসআই নিয়ামুল শিকদার ও রাজবাড়ী সদর থানার এক কনস্টেবলসহ দুই পুলিশ সদস্য আহত হন। পরে তাদের রাজবাড়ী সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এদিকে আন্দোলনরত শিক্ষার্থীরা ছত্রভঙ্গ হলেও পুনরায় একত্রিত হয়ে পুলিশি বাঁধা উপেক্ষা করে প্রায় দেড় ঘণ্টা ধরে আঞ্চলিক মহাসড়ক ও জেলা শহরের প্রধান সড়ক অবরোধ করে বিক্ষোভ মিছিল করেন। পরে বিকেল পৌন ৫টার দিকে সড়ক থেকে সরে যান আন্দোলনরত শিক্ষার্থীরা।

রাজবাড়ী জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি জাকারিয়া মাসুদ রাজিব বলেন, তাদের কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বিকেলে বড়পুল এলাকায় অবস্থান কর্মসূচি ছিল। হঠাৎ কতিপয় কিছু নামধারী শিক্ষার্থীরা এসে দোকান ও সড়ক অবরোধ করে যানবাহন চলাচল বন্ধ করে পুলিশের সঙ্গে বিচ্ছৃঙ্খল আচরণ শুরু করে। তখন তারা সেটি প্রতিহত করে শান্তিপূর্ণভাবে তাদের কর্মসূচি পালন করে ওই স্থান ত্যাগ করেন।

রাজবাড়ীর অতিরিক্ত পুলিশ সুপার মুকিত সরকার বলেন, যারা পরিস্থিতি খারাপ করতে চেয়েছে, পুলিশ তাদের সরিয়ে দিয়েছে। সেখানে কে যুবলীগ, কে ছাত্রলীগ, কে সাধারণ জনগণ সেটা তারা দেখেন নাই। মূলত যারা হাইওয়ে অবরোধ করতে চেয়েছে, তাদের বুঝিয়ে সড়ক থেকে সরিয়ে দিয়েছেন।

রুবেলুর রহমান/জেডএইচ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।