সাভারে বিভিন্ন স্থানে পুলিশ-শিক্ষার্থী সংঘর্ষ, আহত ২৫

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি সাভার (ঢাকা)
প্রকাশিত: ০৩:৫০ পিএম, ১৮ জুলাই ২০২৪
সাভারে সংঘর্ষ

সাভারের ঢাকা-আরিচা মহাসড়কের বিভিন্ন স্থানে শিক্ষার্থীদের সঙ্গে পুলিশের ধাওয়া পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটেছে।

সকাল থেকে শিক্ষার্থীরা ঢাকা-আরিচা মহাসড়কের সাভারের পাকিজা মোড়, আমিনবাজার, নবীনগরসহ বেশ কয়েকটি পয়েন্টে অবস্থান নেয়। পরে পুলিশ তাদের সরিয়ে দেওয়ার চেষ্টা করে। এসময় দুপুরে পাকিজা মোড়ে শিক্ষার্থীদের সঙ্গে পুলিশের দফায় দফায় ধাওয়া পাল্টাধাওয়ার ঘটনা ঘটে। একপর্যায়ে সংঘর্ষে জড়িয়ে পড়েন তারা। এসময় পুলিশ টিয়ারসেল নিক্ষেপ করেন। এতে অন্তত ২৫ জন আহত হয়।

অন্যদিকে সকাল ১০টা থেকে বেপজা পাবলিক স্কুল অ্যান্ড কলেজ, সৃষ্টি সেন্ট্রাল স্কুল অ্যান্ড কলেজসহ বেশ কয়েকটি শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা নবীনগর-চন্দ্রা মহাসড়কের নতুন ডিইপিজেডের সামনে অবস্থান নেয় এবং মহাসড়ক বন্ধ করে দেয়।

সাভারে বিভিন্ন স্থানে পুলিশ-শিক্ষার্থী সংঘর্ষ, আহত ২৫

বেলা সাড়ে ১১ টার দিকে চন্দ্রা থেকে ছেড়ে আসা ঠিকানা পরিবহনের একটি যাত্রীবাহী বাস নতুন ডিইপিজেড এলাকায় পৌঁছলে শিক্ষার্থীরা ভাংচুর চালায়। এসময় শাকিল নামের এক বেক্সিমকো কোম্পানির কর্মচারীসহ বাসের তিন যাত্রী আহত হন। পরে তাদের রিকশাযোগে স্থানীয় হাসপাতালে পাঠানো হয়।

বাস ভাংচুরের খবর পেয়ে আশুলিয়া থানা পুলিশ শিক্ষার্থীদের ধাওয়া দেয়। এসময় পুলিশের সঙ্গে শ্রমিক লীগের কর্মীরাও ছিলেন।

সাভারে বিভিন্ন স্থানে পুলিশ-শিক্ষার্থী সংঘর্ষ, আহত ২৫

ঢাকা জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার আব্দুল্লাহহিল কাফি বলেন, বিভিন্ন জায়গায় পুলিশ মোতায়েন রয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ চলছে।

মাহফুজুর রহমান নিপু/এএইচ/এএসএম

টাইমলাইন  

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।