কুষ্টিয়ায় এমপির ভাতিজাসহ ছাত্রলীগের চার নেতাকে অব্যাহতি

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি কুষ্টিয়া
প্রকাশিত: ১১:১৮ এএম, ১৮ জুলাই ২০২৪
কুষ্টিয়া জেলা ছাত্রলীগের প্রেস বিজ্ঞপ্তি/জাগো নিউজ

কুষ্টিয়ায় ছাত্রলীগের চার নেতাকে সাংগঠনিক কার্যক্রম থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। মঙ্গলবার (১৬ জুলাই) জেলা ছাত্রলীগের সভাপতি আতিকুর রহমান অনিক ও সাধারণ সম্পাদক শেখ হাফিজ চ্যালেঞ্জ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে ওই চার নেতাকে অব্যাহতি দেওয়ার কথা জানানো হয়।

বিজ্ঞপ্তিতে ওই চার নেতা সংগঠনবিরোধী ও শৃঙ্খলা পরিপন্থি, অপরাধমূলক এবং সংগঠনের মর্যাদা ক্ষুণ্ন হয় এমন কার্যক্রমে জড়িত আছেন বলে অভিযোগ তোলা হয়েছে। বুধবার (১৭ জুলাই) অব্যাহতির প্রেস বিজ্ঞপ্তিটি গণমাধ্যমকর্মীদের কাছে আসে।

অব্যাহতি পাওয়া চার নেতা হলেন- জেলা ছাত্রলীগের তথ্য ও গবেষণা সম্পাদক আরজু চৌধুরী, উপ-মানব সম্পদ ও উন্নয়ন বিষয়ক সম্পাদক জুবায়ের মাহাতাব জেনন, উপ-কর্মসংস্থান বিষয়ক সম্পাদক সৈয়দ মাহমুদ কবির সাফিন ও দৌলতপুর উপজেলা ছাত্রলীগের উপদপ্তর সম্পাদক সজল ইসলাম।

এদের মধ্যে সংগঠন থেকে অব্যাহতি পাওয়া আরজু চৌধুরী কুষ্টিয়া-১ আসনের সংসদ সদস্য রেজাউল হক চৌধুরীর ভাতিজা। সম্প্রতি কোটা সংস্কার আন্দোলনকারীদের সমর্থনে আরজুকে তার ব্যক্তিগত ফেসবুক অ্যাকাউন্ট থেকে বিভিন্ন পোস্ট দিতে দেখা গেছে। তবে তার বিরুদ্ধে পুলিশের ওপর হামলার অভিযোগও রয়েছে। তিনি ওই মামলার এজাহারভুক্ত আসামি।

এ ব্যাপারে জানতে চাইলে অব্যাহতি পাওয়া ছাত্রলীগ নেতা আরজু চৌধুরী বলেন, আমাকে কেন অব্যাহতি দেওয়া হয়েছে তা সভাপতি-সাধারণ সম্পাদক ভালো বলতে পারবেন।

কোটা সংস্কার আন্দোলনকারীদের সমর্থনে আপনাকে ফেসবুকে সক্রিয় থাকতে দেখা গেছে সেটাও কারণ হতে পারে কি না জানতে চাইলে আরজু বলেন, তাও হতে পারে। আমি আওয়ামী লীগ পরিবারের সন্তান। আমি জাতির পিতা ও মুক্তিযুদ্ধের সপক্ষের শক্তি। কিন্তু দিন শেষে আমি মানুষও, তাই মনুষ্যত্ব বিসর্জন দিতে পারি না। ভালো থাকুক প্রাণের সংগঠন ও সাধারণ মানুষ।

এ বিষয়ে জানতে অব্যাহতি পাওয়া অন্য নেতাদের সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলেও তারা কথা বলতে রাজি হননি।

কুষ্টিয়া জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ হাফিজ চ্যালেঞ্জ বলেন, বিভিন্ন কারণে সংগঠনের কার্যক্রম এগিয়ে নিতে না পারায় তারা নিজেরাই অব্যাহতি চেয়েছিল। তাই তাদেরকে সাংগঠনিক কার্যক্রম থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। এর বেশি কথা বলতে রাজি হননি তিনি।

জেলা ছাত্রলীগের সভাপতি আতিকুর রহমান অনিক বলেন, সংগঠনের নীতি-আদর্শবিরোধী কর্মকাণ্ডে জড়িত থাকায় ওই চার নেতাকে সংগঠনের সব কার্যক্রম থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। অব্যাহতির পর থেকে তাদের কোনো কর্মকাণ্ডের দায়ভার ছাত্রলীগ বহন করবে না।

অব্যাহতি পাওয়া ছাত্রলীগ নেতাদের কোটা সংস্কার আন্দোলনের সঙ্গে কোনো সম্পর্ক রয়েছে কিনা জানতে চাইলে অনিক বলেন, অব্যাহতি দেওয়া হয়েছে বিভিন্ন অভিযোগের পরিপ্রেক্ষিতে। এরসঙ্গে কোটা সংস্কার আন্দোলনের কোনো সম্পর্ক নেই।

আল-মামুন সাগর/এফএ/এমএমএআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।