ব্রাহ্মণবাড়িয়া

ছাত্রলীগের সঙ্গে শিক্ষার্থীদের সংঘর্ষ, ১০ পুলিশসহ আহত ২০

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ব্রাহ্মণবাড়িয়া
প্রকাশিত: ০৭:৪২ পিএম, ১৭ জুলাই ২০২৪

ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে কোটা সংস্কার আন্দোলনের ছাত্রলীগের সঙ্গে শিক্ষার্থীদের সংঘর্ষে ১০ পুলিশ সদস্যসহ অন্তত ২০ জন আহত হয়েছেন।

বুধবার (১৭ জুলাই) বিকেলে উপজেলা সদরের সিএনজি স্ট্যান্ড এলাকায় এ ঘটনা ঘটে। পরিস্থিতি নিয়ন্ত্রণে বিপুলসংখ্যক রাবার বুলেট ও টিয়ারগ্যাস নিক্ষেপ করে পুলিশ।

প্রত্যক্ষদর্শীরা জানান, কোটা সংস্কারের দাবিতে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা উপজেলা শহীদ মিনারে জড়ো হন। পরে তারা অন্নদা স্কুল মোড়ে যান। সেখানে অবস্থান নিয়ে বিভিন্ন স্লোগান দিতে থাকেন শিক্ষার্থীরা। একইসময় উচালিয়াপাড়া মোড়ে উপজেলা ছাত্রলীগের সভাপতি শরীফ উদ্দিন ও সাধারণ সম্পাদক ইশতিয়াক আহমেদ বাপ্পির নেতৃত্বে অবস্থান করেন ছাত্রলীগের নেতাকর্মী। এসময় পুলিশ উভয় পক্ষের মাঝে অবস্থা করছিল।

ব্রাহ্মণবাড়িয়া/ ছাত্রলীগের সঙ্গে শিক্ষার্থীদের সংঘর্ষ, ১০ পুলিশসহ আহত ২০

একপর্যায়ে দুই পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টাধাওয়া শুরু হয়। দুই পক্ষ লাঠিসোঁটা নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে এবং ইটপাটকেল নিক্ষেপ করে। ঘণ্টাব্যাপী চলা এই সংঘর্ষে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে টিয়ারগ্যাস ও রাবার বুলেট নিক্ষেপ করে। এ ঘটনায় সরাইল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এমরানুল ইসলামসহ ১০ পুলিশ সদস্য আহত হয়েছেন। এছাড়া উভয় পক্ষের অন্তত ১০ জন আহত হন।

সরাইল থানার ওসি এমরানুল ইসলাম বলেন, আমিসহ পুলিশের ১০ সদস্য আহত হয়েছেন। বর্তমান পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। আহতদের চিকিৎসা দেওয়া হচ্ছে।

আবুল হাসনাত মো. রাফি/এসআর/এএসএম

টাইমলাইন  

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।