কোটা আন্দোলন

সিরাজগঞ্জে দফায় দফায় সংঘর্ষ, পুলিশসহ আহত ১৫

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি সিরাজগঞ্জ
প্রকাশিত: ০৮:১০ পিএম, ১৬ জুলাই ২০২৪

সিরাজগঞ্জে কোটাবিরোধী আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে পুলিশের দফায় দফায় সংঘর্ষ হয়েছে। এতে পাঁচ পুলিশ সদস্যসহ অন্তত ১৫ জন আহত হয়েছেন।

মঙ্গলবার (১৬ জুলাই) বিকেল ৩টার দিকে সিরাজগঞ্জ পৌর শহরের ইসলামিয়া সরকারি কলেজ মাঠে কোটা আন্দোলনকারী শিক্ষার্থীরা জড়ো হন। পরে পুলিশের বাধা উপেক্ষা করে মিছিল বের করেন তারা। মিছিলটি শহরের রেলগেট এলাকায় পৌঁছালে পুলিশ আবারও বাধা দেয়। এসময় শিক্ষার্থীরা পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করেন। পরে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণ আনতে টিয়ারগ্যাস ও রাবার বুলেট নিক্ষেপ করে। এসময় পাঁচ পুলিশ সদস্য ও আন্দোলনরত ১০ শিক্ষার্থী আহত হন।

আহতদের মধ্যে রাবার বুলেটবিদ্ধ জিসান (২১) ও সিয়াম (২২) নামের দুই শিক্ষার্থীকে সিরাজগঞ্জ ২৫০ শয্যা বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

কোটা আন্দোলন/ সিরাজগঞ্জে দফায় দফায় সংঘর্ষ, পুলিশসহ আহত ১৫

আহত পুলিশ সদস্যরা হলেন সিরাজগঞ্জ ২ নম্বর পুলিশ ফাঁড়ির পরিদর্শক এসএম কামাল, গোয়েন্দা পুলিশের উপপরিদর্শক (এসআই) সৌমিক হাসান, অতিরিক্ত পুলিশ সুপার রেজওয়ানুল ইসলাম, ডিএসবির এসআই শফিকুল ইসলামসহ পাঁচজন।

এদিকে শিক্ষার্থীদের ওপর হামলার সংবাদ ছড়িয়ে পড়লে পুরো শহরের বিভিন্ন স্থানে শিক্ষার্থীদের সঙ্গে পুলিশের বিচ্ছিন্ন ধাওয়া-পাল্টাধাওয়া হয়। পরে শহরের রেলগেট, মুক্তিযোদ্ধা সংসদ গলি, স্টেডিয়াম রোড, হাসপাতাল মোড়, আল-মাহমুদ অ্যাভিনিউ, ইসলামিয়া সরকারি কলেজ ও আশপাশে দফায় দফায় সংঘর্ষ হয়। এসময় রাবার বুলেট ও টিয়ারগ্যাস নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করে পুলিশ।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সিরাজুল ইসলাম বলেন, আন্দোলনকারীরা পুলিশের ওপর হামলা করেছেন। পরে ঘটনাস্থল থেকে আটজনকে আটক করা হয়েছে।

কোটা আন্দোলন/ সিরাজগঞ্জে দফায় দফায় সংঘর্ষ, পুলিশসহ আহত ১৫

অতিরিক্ত পুলিশ সুপার জিয়াউর রহমান বলেন, এ ঘটনায় আরও পুলিশ সদস্য আহত হয়েছেন। তবে ঠিক কয়জন আহত হয়েছেন সেটা বলতে পারছি না। বিভিন্ন স্থানে এ ঘটনা ঘটেছে। সবখানের খবর আমার কাছে এ মুহূর্তে নেই।

অতিরিক্ত পুলিশ সুপার হান্নান মিয়া বলেন, তারা দেশীয় অস্ত্র, ইটপাটকেল নিয়ে পুলিশের ওপর হামলা করেছেন। এ অবস্থায় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে টিয়ারগ্যাস ও রাবার বুলেট নিক্ষেপ করা হয়েছে।

এম এ মালেক/এসআর/এএসএম

টাইমলাইন  

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।