সিলেটে আন্দোলনকারীদের ঠেকাতে সড়কে ছাত্রলীগ-যুবলীগ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি সিলেট
প্রকাশিত: ০৬:৫৭ পিএম, ১৬ জুলাই ২০২৪

সিলেটে কোটা আন্দোলনকারীদের ঠেকাতে রাস্তায় অবস্থান নিয়েছে ছাত্রলীগ। মঙ্গলবার (১৬ জুলাই) বিকেল ৩টা থেকে নগরীর চৌহাট্টা এলাকায় দেশীয় অস্ত্রসহ নেতাকর্মীদের অবস্থান করতে দেখা গেছে। নগরীর বন্দরবাজার এলাকায় আন্দোলনকারীদের ধাওয়া দিয়ে সরিয়ে দেওয়ার খবরও পাওয়া গেছে।

কোটা ইস্যুতে গত ১২ দিন ধরে সড়ক অবরোধসহ নানা কর্মসূচি পালন করে আসছেন সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) শিক্ষার্থীরা। আন্দোলনে যোগ দিচ্ছেন বিভিন্ন বেসরকারি বিশ্ববিদ্যালয় ও কলেজের শিক্ষার্থীরা।

অন্যদিকে, আন্দোলনের নামে ‘বাড়াবাড়ি’ না করে ক্লাসে ফিরে যাওয়ার আহ্বান জানিয়েছে আসছে সিলেট ছাত্রলীগ। সোমবার রাতেও ছাত্রলীগের নেতাকর্মীরা নগরীতে দফায় দফায় বিক্ষোভ মিছিল ও মোটরসাইকেল শোডাউন দিয়েছে।

সিলেটে আন্দোলনকারীদের ঠেকাতে সড়কে ছাত্রলীগ-যুবলীগ

মঙ্গলবার দুপুরের পর থেকে শাবিপ্রবিসহ নগরীর বিভিন্ন স্থানে কঠোরভাবে অবস্থান নিয়েছে ছাত্রলীগ ও যুবলীগ। বিকেল ৫টায় সিলেট মহানগর যুবলীগের সভাপতি আলম খান মুক্তির নেতৃত্বে চৌহাট্টা এলাকায় লাঠিসোঁটা হাতে অবস্থান নেন যুবলীগ নেতাকর্মীরা। এসময় তারা বিভিন্ন স্লোগান দিয়ে বিক্ষোভ করেন। কিছুক্ষণ পর মিছিল দিয়ে আম্বরখানার দিকে চলে যান।

কোটা আন্দোলনকারীদের ঠেকাতে শাহজালাল বিশ্ববিদ্যালয়েও অবস্থান নিয়েছে ছাত্রলীগ। সেখানেও কিছুটা উত্তেজনা বিরাজ করছিল বলে জানা গেছে।

আহমেদ জামিল/এসআর/এএসএম

টাইমলাইন  

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।