বান্দরবানেও ছড়িয়ে পড়েছে শিক্ষার্থীদের আন্দোলন

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি বান্দরবান
প্রকাশিত: ০৬:৪৭ পিএম, ১৬ জুলাই ২০২৪

চলমান কোটাবিরোধী আন্দোলন বান্দরবানেও ছড়িয়ে পড়েছে। মঙ্গলবার (১৬ জুলাই) দুপুর সাড়ে ৩টায় জেলা শহরের বিভিন্ন সড়কে মিছিলের পর বঙ্গবন্ধু মুক্তমঞ্চ প্রাঙ্গণে সাধারণ শিক্ষার্থীরা অবস্থান নেন।

এসময় শিক্ষার্থীদের বাধা দিতে মাঠে নামে বান্দরবান জেলা ছাত্রলীগের সভাপতি, সাধারণ সম্পাদকসহ সংগঠনের অন্যান্য নেতাকর্মীরা। পরে বান্দরবান জেলা পুলিশের হস্তক্ষেপে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের এক শিক্ষার্থী বলেন, তারা কোনো প্রকার রাজনৈতিক দলের পক্ষে কিংবা বিপক্ষে অবস্থান করছে না। গতকাল ঢাকার নিরস্ত্র অবস্থায় তাদের সহপাঠীরা অবস্থান করছিল। এ সময় তাদের ওপর যে বর্বরোচিত হামলা হয়েছে তাতে কোটা আন্দোলনকারীদের পাশাপাশি সাধারণ শিক্ষার্থীরাও হামলায় রক্তাক্ত হয়েছে।

বান্দরবান জেলা ছাত্রলীগের সভাপতি পুলু মারমা বলেন, সারাদেশে স্বাধীনতার বিপক্ষের একটি চক্র কোটা আন্দোলনকে কেন্দ্র করে যে পরিস্থিতি সৃষ্টি করেছে, তাতে যাতে কেউ সুবিধা নিতে না পারে সে জন্য একটি কর্মসূচি আগে থেকে নেওয়া ছিল।

নয়ন চক্রবর্তী/জেডএইচ/জেআইএম

টাইমলাইন  

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।