কোটা সংস্কারের দাবিতে উত্তাল সাভার

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি সাভার (ঢাকা)
প্রকাশিত: ০২:২২ পিএম, ১৬ জুলাই ২০২৪

কোটা সংস্কারের দাবিতে ও সাধারণ শিক্ষার্থীদের ওপর ছাত্রলীগের হামলার প্রতিবাদে উত্তাল হয়ে ওঠেছে সাভার। বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের ছাত্রছাত্রীরা সড়কে নেমে এসেছেন। তাদের স্লোগানে সাভারের বিভিন্ন সড়ক এখন মুখরিত।

সোমবার (১৬ জুলাই) সকাল ১০টা থেকে সাভারের ঢাকা-আরিচা ও সাভার-বিরুলিয়া সড়কে নেমে বিক্ষোভ করেন শিক্ষার্থীরা।

এর মধ্যে ঢাকা-আরিচা মহাসড়কের সাভারের নয়ারহাট এলাকায় নেমে আসেন জাতীয় বস্ত্র প্রকৌশল ও গবেষণা ইনস্টিটিউটের (নিটার) শিক্ষার্থীরা।

অপরদিকে, সাভারের এনাম মেডিকেল কলেজ হাসপাতালের শিক্ষার্থীরাও ঢাকা-আরিচা মহাসড়কে নেমে বিক্ষোভ করেন।

এছাড়া ড্যাফোডিল ইউনিভার্সিটির শিক্ষার্থীরা বেলা ১১টার দিকে সাভার-বিরুলিয়া সড়কের বিরুলিয়ায় অবস্থান নিয়ে বিক্ষোভ করেন। একপর্যায়ে তারা সড়কটি অবরোধ করে দেন।

শিক্ষার্থীরা বলেন, আমাদের কোটা সংস্কার আন্দোলন ছিল শান্তিপূর্ণ। কিন্তু আমাদের ভাই-বোনের ওপর নির্মমভাবে হামলা করে আহত করা হয়েছে। গতকাল রাতে ঢাকা ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ভাই-বোনদের মারাত্মকভাবে আহত করা হয়েছে। আমরা এর বিচার চাই।

এদিকে শিক্ষার্থীদের সড়ক অবরোধের কারণে ঢাকা-আরিচা মহাসড়কের নবীনগর থেকে ইসলামপুর পর্যন্ত প্রায় ৫ কিলোমিটার সড়কের উভয় পাশে যানজট দেখা হয়েছে।

পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে সাভারের বিভিন্ন পয়েন্টে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে। এ বিষয়ে ঢাকা জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার আব্দুল্লাহহিল কাফি বলেন, সড়কগুলোতে পুলিশ মোতায়েন রয়েছে। সর্তক অবস্থায় রয়েছে পুলিশ।

মাহফুজুর রহমান নিপু/জেডএইচ/জিকেএস

টাইমলাইন  

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।