কোটাবিরোধী আন্দোলন

অচল ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক, ছাত্রলীগের হামলার অভিযোগ

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি মিরসরাই (চট্টগ্রাম)
প্রকাশিত: ০২:০৬ পিএম, ১৬ জুলাই ২০২৪

শিক্ষার্থীদের আন্দোলনে অচল হয়ে পড়েছে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক। একই সঙ্গে ঢাকার সঙ্গে চট্টগ্রামের রেল যোগাযোগ বন্ধ রয়েছে।

মঙ্গলবার (১৬ জুলাই) সকালে চট্টগ্রামের সীতাকুণ্ডে অবস্থিত আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয়ের (আইআইইউসি) শিক্ষার্থীরা মহাসড়ক অবরোধ করেন। তারা অভিযোগ করেন, ছাত্রলীগের নেতাকর্মীরা তাদের ওপর হামলা করেছেন।

শিক্ষার্থীরা বলেন, আমরা সুষ্ঠুভাবে আন্দোলন করছি। কিন্তু আমাদের ওপর ছাত্রলীগের নেতাকর্মীরা হামলা চালান। এতে আমাদের চার শিক্ষার্থী আহত হয়েছেন।

তারা আরও বলেন, সোমবার সাধারণ শিক্ষার্থীদের ওপর ছাত্রলীগ যে হামলা করেছে তার প্রতিবাদে এবং কোটাবিরোধী আন্দোলনকে কেন্দ্র করে সকাল ১০টা থেকে আমরা ক্যাম্পাসের ভেতরে অবস্থান করছিলাম। একপর্যায়ে বেলা ১১টার দিকে আমরা রেলপথ ও ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করি। কিন্তু দুপুর সাড়ে ১২টার দিকে আমাদের ওপর হামলা চালায় ছাত্রলীগ। এতে চার শিক্ষার্থী আহত হন। তারা আইআইইউসির মেডিকেলে চিকিৎসাধীন।

আইআইইউসির ফখরুল ইসলাম নামে এক শিক্ষার্থী বলেন, আমরা সুষ্ঠুভাবে আন্দোলন করছিলাম, হঠাৎ আমাদের ওপর হামলা চালিয়েছেন ছাত্রলীগের নেতাকর্মীরা।

চট্টগ্রাম রেলওয়ে স্টেশন মাস্টার শফিকুল ইসলাম বলেন, কুমিরা এলাকায় শিক্ষার্থীদের আন্দোলনের কারণে দুটি ট্রেন আটকা পড়েছে।

বারআউলিয়া হাইওয়ে পুলিশের ওসি খোকন চন্দ্র ঘোষ জানান, মঙ্গলবার সকাল থেকে ছাত্ররা মহাসড়কে অবস্থান নিয়ে আন্দোলন করছেন। তবে কোনো গাড়ি ভাঙচুর করেনি তারা। পুলিশ ও উপজেলা প্রশাসন সতর্ক অবস্থানে রয়েছে।

এম মাঈন উদ্দিন/জেডএইচ/জিকেএস

টাইমলাইন  

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।