আহ্বায়কের চামড়া তুলে নেওয়ার হুমকি কৃষক লীগ সম্পাদকের

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক রংপুর
প্রকাশিত: ১০:০৫ এএম, ১৬ জুলাই ২০২৪
অভিযুক্ত কৃষক লীগ নেতা শফিকুল ইসলাম যাদু

রংপুর জেলা কৃষক লীগের সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক প্রাণ কৃষ্ণ গোস্বামীর চামড়া তুলে নেওয়ার হুমকি দিয়েছেন সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম যাদু। তার এমন হুমকির একটি ভিডিও ক্লিপ জাগো নিউজের হাতে এসেছে।

গত শনিবার (১৩ জুলাই) বিকেলে নগরীর বেতপট্টিতে জেলা আওয়ামী লীগের কার্যালয়ে জেলা কৃষক লীগের এক অনুষ্ঠানে এ ঘটনা ঘটে। এসময় সেখানে ব্যাপক হট্টগোল ও বিশৃঙ্খলার সৃষ্টি হয়।

জানা যায়, ২০২০-২১ অর্থবছরে বৃক্ষরোপণ কর্মসূচি সফল করায় সম্প্রতি রংপুর জেলা কৃষক লীগ প্রধানমন্ত্রীর হাত থেকে দ্বিতীয় পুরষ্কার পায়। এতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ ও অভিনন্দন জানিয়ে গত শনিবার জেলা কৃষক লীগের আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠান শুরুর আগে জেলা আওয়ামী লীগের সিনিয়র নেতৃবৃন্দসহ অতিথিদের উপস্থিতিতে জেলা কৃষক লীগের আহ্বায়ক প্রাণ কৃষ্ণ গোস্বামী কার অনুমতি নিয়ে অনুষ্ঠানের আয়োজন করেছেন তা জানতে চান সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম যাদু।

এ সময় আহ্বায়ক বলেন, সকলকে জানিয়ে অনুষ্ঠান করা হচ্ছে। তাৎক্ষণিক ক্ষিপ্ত হয়ে সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম যাদু সকলের সামনে আহ্বায়ককে পিটিয়ে চামড়া তুলে নেওয়ার হুমকি দেন। পরে জেলা ও উপজেলা কৃষক লীগের নেতৃবৃন্দ এর প্রতিবাদ করেন। এসময় দলীয় কার্যালয়ে ব্যাপক হট্টগোল সৃষ্টি হয়।

প্রত্যক্ষদর্শী এক কৃষক লীগ নেতা বলেন, জেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম যাদুর নেতৃত্বে অনুষ্ঠানে আহ্বায়ককে হুমকি ও বিশৃঙ্খলা করার চেষ্টা করা হয়।

তিনি আরও বলেন, সিনিয়র নেতৃবৃন্দের সামনে সাধারণ সম্পাদকের এমন কর্মকাণ্ডে আমরা বিব্রত।

অভিযুক্ত কৃষক লীগ নেতা শফিকুল ইসলাম যাদু বলেন, কেন্দ্রীয় কৃষক লীগের সাধারণ সম্পাদক উম্মে কুলসুম স্মৃতি এক চিঠিতে জানিয়েছেন সম্মেলন প্রস্তুতি কমিটি আর কোনো কার্যক্রম চালাতে পারবে না। কিন্তু আহ্বায়ক তা না মেনে অনুষ্ঠান করছিলেন। এজন্য তাকে ধরেছিলাম।

তবে সেই চিঠি সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম যাদুর কাছে সাংবাদিকরা দেখতে চাইলে তিনি তা এড়িয়ে যান।

এ ব্যাপারে জানতে চাইলে জেলা কৃষক লীগের আহ্বায়ক প্রাণ কৃষ্ণ গোস্বামী বলেন, ২০১১ সালে আমাকে সভাপতি ও শফিকুল ইসলাম যাদুকে সাধারণ সম্পাদক করে তিন বছরের জন্য জেলা কৃষক লীগের কমিটি দেয় কেন্দ্রীয় কৃষক লীগ। কিন্তু মেয়াদ উত্তীর্ণ ও তেমন সাংগঠনিক কার্যক্রম না থাকায় ২০২০ সালের ডিসেম্বর মাসে আমাকে আহ্বায়ক ও শহিদুল ইসলাম দুখুকে সদস্য সচিব করে সম্মেলন প্রস্তুতি কমিটি দেন কেন্দ্রীয় সভাপতি ও সাধারণ সম্পাদক। এরপর থেকে বিভিন্ন ওয়ার্ড, ইউনিয়ন ও উপজেলার সম্মেলন আমরা সম্পন্ন করার পাশাপাশি সংগঠনটির কার্যক্রম গতিশীল করি। তারই ধারাবাহিকতায় গত ১৫ জুন গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক ও সদস্য সচিবকে ডেকে পুরস্কার দেন।

তিনি আরও বলেন, পুরস্কার নিয়ে আসার পর প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করে জেলা আওয়ামী লীগ কার্যালয়ে গত ১৩ জুলাই জেলা ও উপজেলার নেতৃবৃন্দসহ আমরা এক অনুষ্ঠানের আয়োজন করি। সেই অনুষ্ঠানে সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম যাদু আমাকে প্রাণ নাশের হুমকিসহ চামড়া তুলে নিবেন বলে সবার সামনে হুমকি দেন। আমি বিষয়টি নিয়ে জেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দের কাছে তাৎক্ষণিক অভিযোগ দিয়েছি এবং কেন্দ্রীয় কৃষক লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের কাছে লিখিত অভিযোগ দেবো।

এ বিষয়ে জানতে চাইলে কেন্দ্রীয় কৃষক লীগের দপ্তর সম্পাদক রেজাউল করিম রেজা বলেন, বিষয়টি শুনেছি আমরা। তবে এখন পর্যন্ত কোনো লিখিত অভিযোগ পাইনি। অভিযোগ পেলে সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করা হবে।

জিতু কবীর/এফএ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।