কিস্তির টাকা জোগাড় করতে না পেরে ফাঁস নিলেন নারী

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি মিরসরাই (চট্টগ্রাম)
প্রকাশিত: ০৩:৪১ পিএম, ১৫ জুলাই ২০২৪

চট্টগ্রামের সীতাকুণ্ডে কিস্তির টাকা জোগাড় করতে না পেরে বিবি খাদিজা ওরফে পুতুল বেগম (৫০) নামের এক নারী আত্মহত্যা করেছেন বলে অভিযোগ পাওয়া গেছে।

সোমবার (১৫ জুলাই) সকালে উপজেলার বাড়বকুণ্ড ইউনিয়নের মধ্যম মাহমুদাবাদ (বাহারিয়া বাড়ি) এলাকায় এ ঘটনা ঘটে। নিহত পুতুল বেগম একই এলাকার জহিরুল ইসলামের স্ত্রী।

নিহতের স্বজনদের অভিযোগ, পুতুল বেগম বেশ কয়েকটি এনজিও থেকে ঋণ নিয়েছিলেন। সোমবার সকালে দুটি এনজিওকে সাপ্তাহিক কিস্তির টাকা দেওয়ার কথা ছিল। রোববার (১৪ জুলাই) রাতে কিস্তির টাকা নিয়ে তার বড় ছেলে আব্দুল আলীমের সঙ্গে কথা-কাটাকাটি হয়েছে। ছেলে কিস্তির টাকা না দিয়ে মায়ের সঙ্গে রাগারাগি করে বাড়ি ছেড়ে চলে যান। এর কিছুক্ষণ পর নিজ কক্ষে গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যা করেন পুতুল বেগম।

নিহতের ছোট ভাই আশিক জানান, উত্তরবঙ্গের এক প্রবাসীর সঙ্গে তার বোনের বিয়ে হয়েছিল। বিয়ের পর দুই ছেলেসহ তার বোনকে তাদের বাড়িতে রেখে বোনজামাই পালিয়ে যান। এরপর থেকে ছেলেদের নিয়ে তাদের বাড়িতে বসবাস করছিলেন পুতুল বেগম। ছেলেদের জন্য ও সংসার খরচের জন্য বেশ কয়েকটি এনজিও থেকে তিনি ঋণ নিয়েছিলেন। আজ দুটি এনজিওর কিস্তির টাকা দেওয়ার কথা ছিল। কিস্তির টাকা নিয়ে রাতে ছেলে আব্দুল আজিজের সঙ্গে কথা-কাটাকাটি হয় পুতুল বেগমের।

আশিক আরও জানান, কিস্তির টাকা পরিশোধ নিয়ে তার বোন খুব মানসিক চাপে ছিলেন। ধারণা করা হচ্ছে, টাকা জোগাড় না হওয়ায় অপমানিত হওয়ার ভয়ে তিনি আত্মহতা করেন।

বাড়বকুণ্ড ইউনিয়নের চেয়ারম্যান ছাদাকাত উল্ল্যাহ মিয়াজী বলেন, নিহত ওই নারী একেবারেই হতদরিদ্র। আজ দুটি এনজিওর কিস্তি পরিশোধের কথা ছিল তার। কিস্তির টাকা জোগাড় করতে না পারায় মানসিক চাপে পড়ে তিনি আত্মহত্যা করেছেন।

সীতাকুণ্ড থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামাল উদ্দিন বলেন, ইউপি চেয়ারম্যান ও মেম্বারের অনুরোধে বিনা ময়নাতদন্তে মরদেহ দাফনের অনুমতি দেওয়া হয়েছে। এ ঘটনায় থানায় অপমৃত্যু মামলা হয়েছে।

এম মাঈন উদ্দিন/এসআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।