ব্যাংকের আড়াই কোটি টাকা আত্মসাৎ: ব্যবস্থাপকসহ ছয়জনের কারাদণ্ড

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক বগুড়া
প্রকাশিত: ০৭:১১ পিএম, ১৪ জুলাই ২০২৪
প্রতীকী ছবি

দুই কোটি ৬৯ লাখ টাকা আত্মসাতের ঘটনায় বগুড়ার মহাস্থানগড়ে রূপালী ব্যাংকের সাবেক শাখা ব্যবস্থাপক, দুই জ্যেষ্ঠ কর্মকর্তা ও তিনজন গ্রাহককে কারাদণ্ড দিয়েছে আদালত।

রোববার (১৪ জুলাই) দুপুর ১২টার দিকে এ রায় ঘোষণা করেন বগুড়ার বিশেষ জজ শহীদুল্লাহ। সাজাপ্রাপ্ত আসামিরা সবাই পলাতক।

তারা হলেন ব্যাংকের শাখা ব্যবস্থাপক জোবায়েনুর রহমান, জ্যেষ্ঠ কর্মকর্তা ইশরাত জাহান ও মাহাতাব হোসেন। এরমধ্যে ব্যবস্থাপক জোবায়েনুরকে তিনটি ধারায় ২৭ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। দুই জ্যেষ্ঠ কর্মকর্তাদের পাঁচ বছর এবং তিন গ্রাহককে সাত বছরের সাজা দেওয়া হয়।

দুদকের আইনজীবী (পিপি) আবুল কালাম আজাদ জানান, জোবায়েনুর রহমান বিভিন্ন সময় পে-অর্ডার থেকে ভুয়া ঋণ সৃষ্টি করে দুই কোটি ৬৯ লাখ এক হাজার ৮০১ টাকা আত্মসাৎ করেন। তাকে সহযোগিতা করেন ব্যবসায়ী আজমল হোসেন। ২০১৮ সালের ৪ ফেব্রুয়ারি বেলা ১১টার দিকে রূপালী ব্যাংক মহাস্থান শাখার ব্যবস্থাপক জোবায়েনুর রহমান চা খাওয়ার কথা বলে ব্যাংক থেকে বের হয়ে যাওয়ার পর থেকে নিখোঁজ হন।

দুই কোটি ৬৯ লাখ এক হাজার ৮০১ টাকা জালিয়াতি করে আত্মসাৎ করার সত্যতা পাওয়ায় রূপালী ব্যাংকের বগুড়া অঞ্চলের ডিজিএম সরদার মো. হাবিবুর রহমান বাদী হয়ে মামলা করেন। সেই মামলায় রায় দেন বিচারক।

জেডএইচ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।