বৌদ্ধ বিহারে মিললো ধর্মীয় গুরুর ঝুলন্ত মরদেহ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি বান্দরবান
প্রকাশিত: ০৮:৩১ এএম, ১৪ জুলাই ২০২৪
মৃত্যুর আগে ধর্মীয় গুরুর লিখে যাওয়া চিঠি

বান্দরবানের রোয়াংছড়ির আর্য গুহা বৌদ্ধ বিহার থেকে ড. এফ দীপংকর মহা থেরো নামে এক বৌদ্ধ ধর্মীয় গুরুর ঝুলন্ত মরদেহ উদ্ধার করেছে পুলিশ।

শনিবার (১৩ জুলাই) বিকেলে উপজেলার তারাছা ১ নম্বর ওয়ার্ড আর্য গুহা বৌদ্ধ বিহার থেকে মরদেহটি উদ্ধার করা হয়।

স্থানীয় সূত্রে জানা যায়, ড. এফ দীপংকর মহা থেরো ২০১৬ সাল থেকে অদ্যাবধি আর্য গুহা বৌদ্ধ বিহার অধক্ষ্য হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন। বিহারের যে কক্ষে অধ্যক্ষ ধর্মীয় চর্চা (ধ্যান) করতেন সেই কক্ষ থেকে ঘণ্টা বাজানো ছাড়া সকলের প্রবেশে বারণ ছিল অধ্যক্ষের। দুপুরে অধ্যক্ষকে সৌয়াইং (খাবার) দিতে গেলে কক্ষটির আঁড়ায় রশি দিয়ে ঝুলন্ত অবস্থায় অধ্যক্ষের ঝুলন্ত মরদেহ দেখতে পেয়ে কমিটিসহ পুলিশকে খবর দেওয়া হয়।

বৌদ্ধ বিহারে মিললো ধর্মীয় গুরুর ঝুলন্ত মরদেহ

পরে পুলিশ ও বিহার কমিটির সদস্যরা কক্ষটি থেকে মৃত্যুর আগে শিষ্যদের উদ্দেশ্যে লিখে যাওয়া দুইটি পরামর্শমূলক চিঠি উদ্ধার করেন। তার এই মৃত্যুতে স্থানীয়দের মাঝে বিভিন্ন জল্পনা কল্পনার সৃষ্টি হলেও চিঠি দুইটির কারণে বিহার অধ্যক্ষ আত্মহত্যা করেছেন বলে ধারণা করা হচ্ছে।

রোয়াংছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) পারভেজ আলী জানান, মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য হাসপাতালে পাঠানো হয়েছে।

নয়ন চক্রবর্তী/এফএ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।