জামালপুরে গাড়িচালক হত্যায় ৪ জনের যাবজ্জীবন

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি জামালপুর
প্রকাশিত: ০৩:৩০ পিএম, ১১ জুলাই ২০২৪
ফাইল ছবি

জামালপুরে গাড়িচালক হত্যায় চারজনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে তাদের প্রত্যেককে ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও তিন মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (১১ জুলাই) দুপুরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ ১ম আদালতের বিচারক সুলতান মাহমুদ এ আদেশ দেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন, নারায়ণগঞ্জের ১৫ নম্বর ওয়ার্ডের বাসিন্দা মো. নূর মোহাম্মদের ছেলে মোহাম্মদ আলী, জামালপুর মুসলিমাবাদ এলাকার মৃত ফারুকের ছেলে মো. সাব্বির হোসেন, নূর হোসেনের ছেলে সবুজ হোসেন ও বাদশা মিয়ার ছেলে মো. রবিন।

রাষ্ট্রপক্ষের আইনজীবী (অতিরিক্ত পিপি) অ্যাডভোকেট আবুল কাশেম বলেন, ২০২১ সালের ২৮ আগস্ট বিকেলে গাড়িচালক আরিফ মোটরসাইকেলযোগে বাড়ি ফেরার পথে তাকে হত্যা করে ব্রহ্মপুত্র নদে ফেলে দেওয়া হয়। এরপর এ ঘটনায় জড়িত সন্দেহে পুলিশ চারজনকে গ্রেফতার করে। এদের মধ্যে মোহাম্মদ আলী ও মো. সাব্বির হোসেন দোষ স্বীকার করে আদালতে জবানবন্দি দেন। গ্রেফতারের পর থেকে আসামিগণ হাজতে থাকায় গত ৪ ফেব্রুয়ারি হাইকোর্ট তাদের জামিন না দিয়ে ৬ মাসের মধ্যে মামলাটি নিষ্পত্তির জন্য নির্দেশ দেন। হাইকোর্টের নির্দেশে জামালপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ ১ম আদালতের বিচারক সুলতান মাহমুদ অভিযোগ গঠন করে ৩৩ জনের সাক্ষ্যগ্রহণ শেষে ৪ জনের যাবজ্জীবন কারাদণ্ড দেন। প্রত্যেককে ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও তিন মাসের সশ্রম কারাদণ্ডে দণ্ডিত করেন।

মো. নাসিম উদ্দিন/আরএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।