সিলেটের সফল ৫ নারী পেলেন জয়িতা সম্মাননা


প্রকাশিত: ০৪:৫৮ পিএম, ২৬ এপ্রিল ২০১৬

সকল বাধা-বিপত্তি ডিঙিয়ে নিজ নিজ ক্ষেত্রে সফল সিলেটের আত্মনির্ভশীল নারীদের জয়িতা সম্মাননা জানানো হয়েছে। মঙ্গলবার বিকেলে মহিলাবিষয়ক অধিদফতরের পক্ষ থেকে তাদের পুরস্কৃত করা হয়।

সিলেট নগরীর রিকাবিবাজারস্থ কবি নজরুল অডিটোরিয়ামে এ সম্মাননা অনুষ্ঠানের আয়োজন করা হয়।

বিভাগীয় কমিশনার মো. জামাল উদ্দিন আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয়ের সচিব নাসিমা বেগম ভিডিও কনফান্সের মাধ্যমে বক্তব্য রাখেন।

বিশেষ অতিথি ছিলেন, সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি সাবেক সিটি মেয়র বদর উদ্দিন আহমদ কামরান, সিলেটের জেলা প্রশাসক জয়নাল আবেদীন, মৌলভীবাজারের জেলা প্রশাসক কামরুল হাসান, সুনামগঞ্জের জেলা প্রশাসক রফিকুল ইসলাম এবং হবিগঞ্জের জেলা প্রশাসক সাবিনা আলম প্রমুখ।

অনুষ্ঠানে পারিবারিক, সামাজিক, অর্থনৈতিক এবং ধর্মীয় প্রতিকূলতা পেরিয়ে নিজে স্বাবলম্বী হওয়ার পাশাপাশি আরো বিভিন্ন নারী-পুরুষকে স্বাবলম্বী হতে সহযোগীতা করেছেন। সিলেটের এমন পাঁচ নারীকে বিভিন্ন ক্যাটাগরিতে জয়িতা সম্মাননা-২০১৬ প্রদান করা হয়। তারা হলেন, নুরুন্নাহার বেবি, সবিতা বেগম মিরা, জান্নাতুল নাহার, ডেইজি তালুকদার, এবং ফরিদা ইয়াসমিন।

"
ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধান অতিথির বক্তব্যে নাসিমা বেগম বলেন, নারীদের কল্যাণে বর্তমান সরকার বিভিন্ন সময়ে বাস্তব সম্মত পদক্ষেপ নিয়েছে। মোট জনসংখ্যার অর্ধেক নারী। সুতরাং দেশকে এগিয়ে নিতে হলে নারীদের স্বাবলম্বী হতে হবে। তাদের বাদ দিয়ে দেশের সামগ্রিক উন্নয়ন সম্ভব নয়।

তিনি আরো বলেন, সরকারের নারী উন্নয়ন নীতি বাস্তবায়ন করতে পারলে নারীর প্রতি সহিংসতা কমবে এবং দেশের সামগ্রিক উন্নয়নে তার আরো বেশি অবদান রাখতে পারবেন। তিনি এ ব্যাপারে কাজ করতে প্রশাসনের প্রতি আহ্বান জানান।

অনুষ্ঠানে সিলেটের বিভিন্ন জেলা থেকে আসা আরো ১৫ জন নারীকে বিশষ সম্মাননা প্রদান করা হয়।

ছামির মাহমুদ/এআরএ/বিএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।