গাজীপুরে মাটি খুঁড়তেই পাওয়া গেলো গ্রেনেড সদৃশ বস্তু

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি গাজীপুর
প্রকাশিত: ০৩:০৭ পিএম, ০৮ জুলাই ২০২৪
ছবি: মাটি খুঁড়ে পাওয়া গ্রেনেড সদৃশ বস্তু

গাজীপুর মহানগরীর দক্ষিণ ছায়াবীথি এলাকায় মাটি খুঁড়তে গিয়ে বের হয়েছে বেশ কয়েকটি গ্রেনেড সদৃশ বস্তু। সোমবার (৮ জুলাই) সকাল সাড়ে ৯টার দিকে এই গ্রেনেডের সন্ধান পান শ্রমিকরা। পরে ৯৯৯-এ ফোন দিলে সদর থানার পুলিশ ঘটনাস্থলে যায়।

জানা গেছে, সম্প্রতি সাড়ে ৩ কাঠা বাউন্ডারি করা জমিতে ৬তলা বাড়ি করার জন্য কাজ শুরু করেন জমির মালিক আবুল কাশেম। আজ সকালে কয়েকজন শ্রমিক মাটি খোঁড়া শুরু করেন। একপর্যায়ে ৩-৪ হাত মাটি গর্ত করার পর একটি মাটির কলস বেরিয়ে আসে। কোদালের আঘাতে কলসটি ফেটে গেলে ভেতরে গ্রেনেড সদৃশ বস্তুগুলো পাওয়া যায়। পরে তারা আতঙ্কিত হয়ে কাজ বন্ধ করে বাড়ির মালিক ও স্থানীয়দের বিষয়টি জানান। এতে বাড়ির মালিক পুলিশে খবর দেন।

বাড়ির মালিক আবুল কাশেম বলেন, শ্রমিকরা সাড়ে ৯টার দিকে বিষয়টি জানায়। প্রথমেই ৯৯৯-এ ফোন দিই। পরে নিজে গাজীপুর সদর থানায় গিয়ে খবর দিলে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে। আপাতত গেটে তালা দেওয়া আছে, অনেক লোক আসছে কিন্তু কাউকে প্রবেশ করতে দেওয়া হচ্ছে না৷

সদর মেট্রো থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সৈয়দ রাফিউল করিম জানান, গ্রেনেড সদৃশ কিছু বস্তু পাওয়া গেছে। এগুলো পরীক্ষা করে নিরাপত্তার স্বার্থে আশপাশের লোকজনকে সরিয়ে দেওয়া হয়েছে এবং জায়গাটির গেটে তালা দেওয়া হয়েছে। পাওয়া যাওয়া বস্তুগুলো পরীক্ষা করার জন্য ঢাকায় বোম্ব ডিসপোসাল ইউনিটকে খবর দেওয়া হয়েছে। তারা এসে পাওয়া বস্তুগুলো পরীক্ষা করে পরবর্তী সিদ্ধান্ত জানাবে।

আমিনুল ইসলাম/এফএ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।