মানিকগঞ্জে কুকুরের কামড়ে আহত ৬০

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি মানিকগঞ্জ
প্রকাশিত: ০৯:২১ পিএম, ০৭ জুলাই ২০২৪

মানিকগঞ্জে কুকুরের কামড়ে নারী-শিশুসহ অন্তত ৬০ জন আহত হয়েছেন। রোববার (৭ জুলাই) সকাল থেকে দুপুর পর্যন্ত পৌরসভার বিভিন্ন এলাকায় কুকুরের কামড়ের শিকার হন তারা। এ ঘটনার পর থেকে এলাকায় কুকুর আতঙ্ক বিরাজ করছে।

মানিকগঞ্জ সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক মোহাম্মদ বাহাউদ্দিন জানান, আহতদের বেশির ভাগ পৌর এলাকার পশ্চিম সেওতা, উত্তর সেওতা, পশ্চিম দাশড়া ও বেউথা এলাকার বাসিন্দা।

হাসপাতাল, রোগী ও স্বজনদের সঙ্গে কথা বলে জানা গেছে, সকালে পশ্চিম সেওতা এলাকায় একটি কুকুর একজনের পায়ে কামড় দেয়। এরপর কুকুরটি মারতে স্থানীয়রা ধাওয়া দিলে বেপরোয়া হয়ে ওঠে। আশপাশে যাকে পায় তাকে কামড়াতে থাকে। এভাবে চার থেকে পাঁচ ঘণ্টার ব্যবধানে অন্তত ৪০ জনকে কামড় দেয়। এছাড়াও পশ্চিম দাশড়া ও বেউথা এলাকায় আরও কয়েকটি কুকুরের কামড়ে ২০ জন আহত হয়েছেন।

জেলা সদর হাসপাতালের সিনিয়র স্টাফ নার্স মো. সাইফুল ইসলাম জানান, কুকুরের কামড়ে আহতদের মধ্যে শিশু ও নারীসহ বিভিন্ন বয়সী মানুষ রয়েছেন। অধিকাংশের পায়ের হাঁটুর নিচ থেকে জখম রয়েছে। কয়েকজনের হাতেও কামড়ের দাগ রয়েছে।

পশ্চিম সেওতা গ্রামের ইউসুফ আলী জানান, দুপুরে বাড়ি থেকে মানিকগঞ্জ বাস স্ট্যান্ডে আসার পথে হঠাৎ কালো রংয়ের একটি কুকুর তার ডান পায়ে কামড় দেয়। পরে স্থানীয়রা কুকুরটি মারতে ধাওয়া করলে আরও কয়েকজনকে কামড় দেয়।

মানিকগঞ্জ পৌরসভার ১ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আবুল কালাম আজাদ জানান, একদিনে এত সংখ্যক মানুষকে কুকুরে কামড়ানোর ঘটনা আগে কখনো ঘটেনি। কুকুরের কামড়ে কারও কারও মারাত্মক জখম হয়েছে।

হাসপাতালের তত্ত্বাবধায়ক মোহাম্মদ বাহাউদ্দিন জানান, কুকুর-বিড়ালের কামড়ে আহত রোগীদের হাসপাতালে জলাতঙ্কের টিকা দেওয়া হয়। হাসপাতালে টিকার কোনো সংকট নেই।

বি.এম খোরশেদ/আরএইচ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।