উদ্বোধনের ৯ মাসেও চালু হয়নি হাসপাতাল

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ঝিনাইদহ
প্রকাশিত: ০২:৪০ পিএম, ০৭ জুলাই ২০২৪
মহেশপুরে ২০ শয্যা বিশিষ্ট হাসপাতাল ভবন

ঝিনাইদহের মহেশপুর উপজেলার প্রত্যন্ত অঞ্চলের মানুষের স্বাস্থ্যসেবা নিশ্চিতে গড়ে তোলা হয় ২০ শয্যা বিশিষ্ট একটি হাসপাতাল। ৯ মাস হলো এটি উদ্বোধন হয়েছে। কিন্তু এখনো চালুই হয়নি হাসপাতালটি। ফলে স্বাস্থ্যসেবা থেকে বঞ্চিত হচ্ছেন সীমান্ত এলাকার পাঁচ ইউনিয়নের ৫০ গ্রামের মানুষ।

ঝিনাইদহ স্বাস্থ্য বিভাগ বলছে, হাসপাতালটি উদ্বোধন হলেও সেখানে ডাক্তার-নার্স ও অন্যান্যদের বেতন-ভাতার একটা বিষয় থাকে। এসব জটিলতার কারণে এখনো চালু করা সম্ভব হয়নি।

খোঁজ নিয়ে জানা গেছে, সাবেক সংসদ সদস্য শফিকুল আজম খান চঞ্চলের চেষ্টায় ভৈরবা সাকরখাল নামক স্থানে ২০ কোটি টাকা ব্যয়ে হাসপাতালটি নির্মাণ হয়। সাবেক স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক গত বছরের অক্টোবর মাসে এটি উদ্বোধন করেন। কিন্তু উদ্বোধনের ৯ মাস পেরিয়ে গেলেও আজও তা চালু হয়নি।

স্থানীয়রা জানান, সীমান্ত এলাকা থেকে একজন রোগীকে ২৫ কিলোমিটার রাস্তা পারি দিয়ে মহেশপুর হাসপাতালে নিয়ে যেতে দুর্ভোগ পোহাতে হয়। অনেক সময় রোগীর অবস্থা বেশি খারাপ হয়ে যায়। এমনকি হাসপাতালে নেওয়ার পথে মৃত্যুর ঘটনাও ঘটে।

সে কারণে তাদের দাবি, হাসপাতালটি দ্রুত চালু করে সীমান্ত এলাকার মানুষের স্বাস্থ্যসেবা নিশ্চিত করা হোক।

এদিকে ঝিনাইদহ সিভিল সার্জন ডা. শুভ্রা রানী দেবনাথ জানান, হাসপাতালটি একদম নতুন। এছাড়া এ হাসপাতালে ওষুধ বরাদ্দ, জনবল, সরঞ্জাম কোনো কিছুই নেই। শুধুমাত্র ভবনটি আছে।

তিনি জানান, হাসপাতালের জন্য আমরা চাহিদাপত্র মন্ত্রণালয়ে পাঠিয়েছি। এটি চালু হবে, তবে সময় লাগবে।

আব্দুল্লাহ আল মাসুদ/জেডএইচ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।