সোনারগাঁ

সংস্কার না করায় সড়ক অবরোধ করে বিক্ষোভ

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি সিদ্ধিরগঞ্জ (নারায়ণগঞ্জ)
প্রকাশিত: ০৯:৪৫ এএম, ০৬ জুলাই ২০২৪
ছবি: সড়ক অবরোধ করে বিক্ষোভ করেন এলাকাবাসী

নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলায় ঠিকাদার রাস্তা খুঁড়ে দীর্ঘদিন ধরে সংস্কার না করায় সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন এলাকাবাসী।

শুক্রবার (৫ জুলাই) বিকেলে স্থানীয় ৫ গ্রামের বাসিন্দারা একত্রিত হয়ে ঢাকা বাইপাস (মদনপুর-জয়দেবপুর) সড়কের নয়াপুর এলাকায় প্রায় এক ঘণ্টা রাস্তা অবরোধ করে বিক্ষোভ মিছিল করেন। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রাস্তা মেরামতের আশ্বাস দিলে অবরোধ তুলে নেন এলাকাবাসী।

জানা যায়, উপজেলার সাদিপুর ইউনিয়নের আমগাঁও-রতন মার্কেট পর্যন্ত চলাচলের একমাত্র রাস্তা এটি। রাস্তাটি সংস্কার কাজের জন্য গ্রামীণ অবকাঠামো উন্নয়ন প্রকল্পে গত বছরের অক্টোবরে নাদিম এন্টারপ্রাইজ কাজ পেয়ে রাস্তা খুঁড়ে সংস্কারের কাজ শুরু করে। এর ঠিকাদার উপজেলা যুবলীগের সভাপতি রফিকুল ইসলাম নান্নু। দীর্ঘদিন ধরে তিনি রাস্তাটি খুঁড়ে চলাচলের অনুপযোগী করে রেখেছেন। এতে ওই এলাকার আমগাও, রতনমার্কেট, গনকবাড়ী, মলকারটেকসহ ৫ গ্রামের প্রায় ১৫ হাজার বাসিন্দা চলাচল করতে গিয়ে চরম দুর্ভোগ পোহাচ্ছেন।

এ বিষয়ে এলাকাবাসী উপজেলা এলজিইডি ও উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ দিয়েও কোনো ফল পাচ্ছেন না। পরে শুক্রবার বিকেলে ৫ গ্রামের বাসিন্দারা একত্রিত হয়ে ঢাকা বাইপাস সড়কের (মদনপুর-জয়দেবপুর) নয়াপুর এলাকায় ঘণ্টাব্যাপী অবরোধ করে বিক্ষোভ মিছিল করেন। খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ গিয়ে পরিস্থিতি স্বাভাবিক করার চেষ্টা করে। পরে আন্দোলনকারীরা রাস্তা ছেড়ে না যাওয়ায় উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল্লাহ আল মাহফুজ মুঠোফোনে দ্রুত রাস্তা মেরামতের আশ্বাস দিলে অবরোধ তুলে নিয়ে সরে যান তারা।

বক্তারা বলেন, উপজেলার সাদিপুর ইউনিয়নের আমগাঁও থেকে রতন মার্কেট পর্যন্ত রাস্তাটি ৫টি গ্রামের চলাচলের একমাত্র মাধ্যম। রাস্তাটি দীর্ঘ ১০ মাস ধরে খুঁড়ে সংস্কার কাজ করছেন না ঠিকাদার উপজেলা যুবলীগের সভাপতি রফিকুল ইসলাম নান্নু। এলাকাবাসী তাদের দুর্ভোগের বিষয়টি বিভিন্ন দপ্তরে অভিযোগ দিয়েও ফল পাচ্ছেন না। তাই এলাকাবাসী রাস্তা অবরোধ করতে বাধ্য হয়েছেন।

এ বিষয়ে ঠিকাদার রফিকুল ইসলাম নান্নু বলেন, ঈদের ছুটি কাটিয়ে এখনো শ্রমিকরা আসেনি। তাই কাজ করতে দেরি হচ্ছে। আর বৃষ্টির কারণে বিভিন্ন স্থানে পানি জমে গেছে, মেশিনের মাধ্যমে পানি সরানো হচ্ছে। আমরা দ্রুত কাজ শেষ করার চেষ্টা করছি।

সোনারগাঁ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আবদুল্লাহ আল মাহফুজ বলেন, রাস্তা সংস্কার না করায় এলাকাবাসী সড়ক অবরোধ করে বিক্ষোভ করেন। আমরা দ্রুত রাস্তাটি সংস্কারের আশ্বাস দিলে তারা সড়ক ছেড়ে দেন। রাস্তাটির কাজ দ্রুত শেষ করতে এবং ঠিকাদারের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য উপজেলা প্রকৌশলীকে বলা হয়েছে।

রাশেদুল ইসলাম রাজু/এফএ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।