প্রাণিসম্পদ দপ্তরের চত্বরে গাঁজা গাছ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি যশোর
প্রকাশিত: ০৯:৩২ এএম, ০৬ জুলাই ২০২৪
ছবি: প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতাল চত্বরে গাঁজা গাছ

যশোরের অভয়নগর উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতাল চত্বর থেকে একটি গাঁজা গাছ উদ্ধার করা হয়েছে। বৃহস্পতিবার (৪ জুলাই) দুপুরে অভয়নগর থানা পুলিশ গাঁজার গাছটি উদ্ধার করে।

নাম প্রকাশে অনিচ্ছুক এক সেবাগ্রহিতা জানান, বৃহস্পতিবার সকালে জরুরি কাজে উপজেলা প্রাণিসম্পদ দপ্তরে যান তিনি। দাপ্তরিক কাজ শেষে অফিস থেকে বেরিয়ে যাওয়ার সময় প্রাণিসম্পদ দপ্তরের প্রধান গেটের পাশে সীমানা প্রাচীরের পূর্ব দিকে একটি গাঁজার গাছ দেখেন তিনি। খবরটি ছড়িয়ে পড়লে দুপুরে অভয়নগর থানা পুলিশ এসে গাছ উদ্ধার করে নিয়ে যায়।

অভয়নগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এস এম আকিকুল ইসলামের সঙ্গে কথা হলে তিনি বলেন, প্রাণিসম্পদ দপ্তরের ভেতরে জীবন্ত গাঁজার গাছ রয়েছে এমন সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার দুপুরে সেখানে পুলিশ পাঠানো হয়। সেখান থেকে প্রায় ৪ ফুট উচ্চতার একটি গাঁজা গাছ উদ্ধার করা হয়। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। তদন্তপূর্বক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের প্রক্রিয়া চলছে।

এ ব্যাপারে উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. আবুজার সিদ্দিকী বলেন, দীর্ঘদিন ধরে স্থানীয় একটি যুবচক্র অবৈধভাবে দপ্তর চত্বরে প্রবেশ করে গাঁজা সেবন করে আসছে। প্রশাসন আসলে তারা দেওয়াল টপকে পালিয়ে যায়।

তবে কীভাবে কেমন করে একটি গাঁজার গাছ ভেতরে জন্ম নিয়ে এত বড় হয়ে উঠেছে এমন প্রশ্ন এড়িয়ে যান তিনি।

মিলন রহমান/এফএ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।