মির্জা আব্বাস

জিয়াউর রহমান বাকশালের পেট থেকে আওয়ামী লীগকে মুক্তি দিয়েছিলেন

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি গাজীপুর
প্রকাশিত: ০৮:৪৪ পিএম, ০১ জুলাই ২০২৪
গাজীপুরে এক সমাবেশে বক্তব্য রাখেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী মির্জা আব্বাস বলেছেন, বেগম খালেদা জিয়া দেশে প্রথম সংসদীয় গণতন্ত্র দিয়েছেন। রাষ্ট্রপতি জিয়াউর রহমান বাকশালের পেট থেকে আওয়ামী লীগকে মুক্তি দিয়েছিলেন। কয়েকদিন আগে ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি দাসত্বের মাধ্যমে ক্ষমতায় যেতে চায়। আমরা বলতে চাই, বিএনপি দাসত্বের মাধ্যমে ক্ষমতায় যেতে চায় না। বরং আপনারা দাসখত (দাসত্ব স্বীকার করে কোনো লিখিত দলিল) লিখে দিয়ে ক্ষমতায় টিকে আছেন।

সোমবার (১ জুলাই) বিকেলে জেলা শহরের রথখোলা এলাকায় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে এক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। গাজীপুর জেলা ও মহানগর বিএনপি এ সমাবেশের আয়োজন করে।

ভাইদের নামে স্লোগান দেওয়া বন্ধ করার অনুরোধ জানিয়ে দলীয় নেতাকর্মীদের উদ্দেশে মির্জা আব্বাস বলেন, ‘দেশটা খুব খারাপ অবস্থায় আছে। দেশনেত্রী বেগম খালেদা জিয়া যেমন অসুস্থ, তেমনি সারাদেশ আজ অসুস্থ। বাংলাদেশের চারদিক থেকে অক্টোপাসের মতো বিদেশি শক্তি আমাদের দিকে হাত বাড়িয়ে দিয়েছে। এদের কাছ থেকে আমাদের বাঁচতে হবে। ভাইয়ের নামে স্লোগান দিয়ে এদের কাছ থেকে বাঁচা যাবে না।’

প্রধানমন্ত্রীকে উদ্দেশ করে বিএনপির এ নেতা বলেন, ‘কয়েকদিন আগে ভারত গিয়ে যে চুক্তি করে এসেছেন, সে চুক্তি দিয়ে বাংলাদেশের কোনো স্বার্থ হাসিল হয়নি। আমাদের সারাদেশে ৫৪টি নদীর মুখ বন্ধ করে দিয়েছে ভারত। ফারাক্কা দিয়ে আমাদের নদী শুকিয়ে দিয়েছে, পানি নাই। তিস্তা বাঁধ দিয়ে আমাদের পানি বন্ধ করে দেওয়া হয়েছে। সে বিষয় কোনো কথা-বার্তা নেই। দাসখত দিয়ে যারা ক্ষমতায় থাকতে চায় তারা আজকে দেশের গণতন্ত্রকামী মানুষের বিরুদ্ধে নেমেছে। দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে আটক রেখেছে। দেশের মানুষের ওপর অত্যাচার-নির্যাতন চালাচ্ছে।’

গাজীপুর জেলা বিএনপির সভাপতি সাবেক এমপি ফজলুল হক মিলনের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন ঢাকা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক কাজী ছাইয়েদুল আলম বাবুল, কেন্দ্রীয় নেতা সাবেক এমপি হাসান উদ্দিন সরকার, হুমায়ূন কবীর, ডা. রফিকুল ইসলাম বাচ্চু, মেয়র মজিবুর রহমান, ডা. মাজহারুল আলম, মহানগর বিএনপির সভাপতি শওকত হোসেন সরকার, জেলা বিএনপির সাধারণ সম্পাদক শাহ রিয়াজুল হান্নান প্রমুখ।

গাজীপুর মহানগরীর বিভিন্ন ওয়ার্ড থানা ও জেলার বিভিন্ন উপজেলা থেকে বিপুলসংখ্যক নেতাকর্মী সমাবেশে যোগ দেন।

আমিনুল ইসলাম/এসআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।