পাহাড়ধসে বান্দরবান-রুমা ভারী যান চলাচল বন্ধ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি বান্দরবান
প্রকাশিত: ০৬:৫৬ পিএম, ০১ জুলাই ২০২৪
অতিবৃষ্টিতে বান্দরবান-রুমা সড়কে পাহাড়ধসে ভারী যানবাহন চলাচল বন্ধ রয়েছে

অতিবৃষ্টিতে বান্দরবান-রুমা সড়কে পাহাড়ধসে ভারী যানবাহন চলাচল বন্ধ রয়েছে। বিদ্যুতের পাঁচটি খুঁটি হেলে পড়ায় বিদ্যুৎ সংযোগও বিচ্ছিন্ন রয়েছে।

সোমবার (১ জুলাই) সকালে বান্দরবান-রুমা সড়কের ওয়াই জংশন এলাকায় এ ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জানা যায়, টানা দুদিনের বৃষ্টিতে বান্দরবান-রুমা সড়কের বারমাইলের দলিয়ান পাড়া এলাকায় পাহাড়ধসের ঘটনা ঘটে। এতে ওই সড়কে ভারী যানবাহন চলাচল বন্ধ রয়েছে। বিদ্যুতের পাঁচটি খুঁটি উপড়ে পড়ায় রুমায় বিদ্যুৎ সংযোগ বন্ধ রয়েছে।

পাহাড়ধসে বান্দরবান-রুমা ভারী যান চলাচল বন্ধ

বান্দরবান ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সহকারী পরিচালক পূর্ণ চন্দ্র মুৎসুদ্দি জানান, এরইমধ্যে ফায়ার সার্ভিসের সদস্যরা রাস্তায় ভেঙে পড়া গাছপালা সরিয়ে ফেলেছে। তবে যন্ত্রপাতি না থাকায় রাস্তার পাশে পাহাড় ভেঙে পড়া মাটি সরাতে পারেননি। বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে।

রুমা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ আতিকুর রহমান জানান, ধসে পড়া মাটি অপসারণের কাজ চলছে। আপাতত ভারী যান চলাচল করতে না পারলেও হালকা গাড়িগুলো চলছে।

বান্দরবান বিদ্যুৎ বিতরণ বিভাগের নির্বাহী প্রকৌশলী সৈয়দ আমির হোসেন বলেন, বৃষ্টি না থামা পর্যন্ত ঝুঁকি নিয়ে কাজ করা সম্ভব হচ্ছে না। বৃষ্টি থেমে গেলে বিদ্যুতের খুঁটি মেরামত করে দ্রুত সংযোগ স্বাভাবিক করা হবে।

নয়ন চক্রবর্তী/এসআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।