জাগো নিউজে সংবাদ প্রকাশ

মরণফাঁদ সেই বৈঠারপাড় সেতুর নির্মাণ কাজ শুরু হচ্ছে

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ফেনী
প্রকাশিত: ০৬:৫০ পিএম, ২৯ জুন ২০২৪
‘বৈঠারপাড়’ সেতুর এই অংশ বছরখানেক আগে ভেঙে যায়

ফেনীর দাগনভূঞায় ভোলভোলা খালের ওপর ‘বৈঠারপাড়’ সেতুর একটি অংশ বছরখানেক আগে ভেঙে যায়। এতে দুর্ভোগে পড়েন কয়েক গ্রামের মানুষ। বিশেষ করে শিক্ষার্থীদের চলাচলে ঝুঁকি তৈরি হয়। সেতুর এ দুরবস্থা নিয়ে জাগো নিউজে সংবাদ প্রকাশ হলে তা দৃষ্টিগোচর হয় সংশ্লিষ্ট কর্তৃপক্ষের। অবশেষে সেই খালের ওপর নতুন করে সেতু নির্মাণ শুরু হচ্ছে।

দাগনভূঞা উপজেলা প্রকৌশলী মাসুম বিল্লাহ বলেন, সেতুটির টেন্ডার প্রক্রিয়া শেষ হয়ে ওয়ার্ক অর্ডার হয়ে গেছে। দ্রুতই নতুন সেতুর নির্মাণ কাজ শুরু হবে। এরই মধ্যে পাশে কাঠের সেতু তৈরি করা হচ্ছে। কাজটি বাস্তবায়ন করবে ঠিকাদারি প্রতিষ্ঠান কালাম এন্টারপ্রাইজ।

আরও পড়ুন:

১৯৮৩-৮৪ সালে ভোলভোলা খালের ওপর সেতুটি নির্মাণ হয়। বছরখানেক আগে এর মধ্যভাগের লোহার অ্যাঙ্গেল ও সিমেন্টের স্লাব ভেঙে যায়। এছাড়া সেতুটির মধ্যভাগের লোহার কাঠামোর মেইন পোস্ট হেলে টপ স্লাব ডেবে যায়। ফলে নড়বড়ে এ সেতু দিয়ে পারাপারে ৬ গ্রামের প্রায় ২৫ হাজার মানুষের জীবন হুমকিতে পড়ে। সেতুর দুই পাড়ের মানুষ ভারি কোনো মালামাল নিয়ে গাড়ি আনা-নেওয়া করতে পারেন না।

মরণফাঁদ সেই বৈঠারপাড় সেতুর নির্মাণ কাজ শুরু হচ্ছে

সেতুর দুরবস্থা নিয়ে সংবাদ প্রকাশ হলে কয়েক মাস আগে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) সতর্কীকরণ একটি সাইনবোর্ড লাগিয়ে দেয়।

স্থানীয়রা জানান, ভোলভোলা খালের ওপর দিয়ে আমুভূঞারহাট মাদরাসা, চন্দ্রদ্বীপ হাই স্কুল ও বৈরাগীর বাজারে প্রতিনিয়ত ঝুঁকি নিয়ে আসা-যাওয়া করতে হয় শিক্ষার্থীসহ গ্রামবাসীদের। কিন্তু সেতুর মাঝখান বরাবর একটি অংশ ভেঙে মরণফাঁদে পরিণত হয়। ফলে বাজার থেকে বড় পরিবহন করে কোনো মালামাল আনা-নেওয়া যায় না সেতু দিয়ে।

আবদুল্লাহ আল-মামুন/জেডএইচ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।