নির্বাচনে আরও স্মার্ট সেবা দেওয়া হবে: ইসি সচিব

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি রাজশাহী
প্রকাশিত: ০৩:২২ পিএম, ২৯ জুন ২০২৪
রাজশাহীতে এক কর্মশালায় ইসি সচিব শফিউল আজিম

নির্বাচন নিয়ে যেন আর কখনো আস্থার ঘাটতি না হয়, সে জন্য ‘কপোত’ অ্যাপ তৈরি করা হয়েছে বলে জানিয়েছেন, নির্বাচন কমিশন সচিবালয়ের (ইসি) সচিব শফিউল আজিম। তিনি বলেন, এরমধ্যে দিয়ে আগামী দিনের নির্বাচনে আরও স্মার্ট সেবা দেওয়া হবে। শনিবার (২৯ জুন) সকালে রাজশাহীতে এক কর্মশালায় তিনি এ কথা বলেন।

নির্বাচনী ব্যবস্থাপনায় ব্যবহৃত রেজাল্ট ম্যানেজমেন্ট (আরএমএস) সফটওয়্যার এবং ‘কপোত’ অ্যাপের ব্যবহার সহজীকরণ সংক্রান্ত কর্মশালা হয়।

কর্মশালায় ইসি সচিব শফিউল আজিম বলেন, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন আয়োজনে বদ্ধপরিকর কমিশন। নির্বাচন নিয়ে যেন কখনো আস্থার ঘাটতি না হয় সেজন্য ‘কপোত’ অ্যাপটি তৈরি করা হয়েছে। এই স্মার্ট অ্যাপটির ব্যবহার কীভাবে আরও সহজ করা যায়, সে লক্ষ্যেই নির্বাচন সংশ্লিষ্ট সবাইকে নিয়ে রাজশাহীতে প্রথমবারের মতো কর্মশালার আয়োজন করা হয়। আগামীতে সব বিভাগে এমন কর্মশালা হবে।

কর্মশালায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- নির্বাচন কমিশন সচিবালয়ের অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ, রাজশাহীর অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) তরফদার আক্তার জামীল, রাজশাহীর জেলা প্রশাসক (ডিসি) শামীম আহমেদ ও রাজশাহীর আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা দেলোয়ার হোসেন।

কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন নির্বাচন কমিশনের যুগ্ম সচিব (প্রশাসন ও অর্থ) মোহাম্মদ মনিরুজ্জামান তালুকদার।

এছাড়া কর্মশালায় রিটার্নিং অফিসার, সহকারী রিটার্নিং অফিসার, প্রিসাইডিং অফিসার হিসেবে দায়িত্ব পালনকারীসহ নির্বাচন সংশ্লিষ্ট ৭০ জন কর্মকর্তা অংশগ্রহণ করেন।

সাখাওয়াত হোসেন/জেডএইচ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।