ভালো আছেন ডেপুটি স্পিকার, সিএমএইচে ভর্তি

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি পাবনা
প্রকাশিত: ১০:০১ এএম, ২৯ জুন ২০২৪
ছবি: বিমান বাহিনীর হেলিকপ্টারে ঢাকায় নেওয়া হয় ডেপুটি স্পিকারকে

বর্তমানে সিএমএইচে চিকিৎসাধীন রয়েছেন ডেপুটি স্পিকার ও পাবনা-১ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট শামসুল হক টুকু। শনিবার (২৯ জুন) সকালে চিকিৎসকদের বরাত দিয়ে ডেপুটি স্পিকারের ব্যক্তিগত সহকারী আমজাদ হোসেন জানিয়েছেন তার শারীরিক অবস্থা ভালো রয়েছে। পরীক্ষা-নীরিক্ষার পর জটিল কোনো সমস্যা ধরা পড়েনি।

এর আগে পাবনার বেড়ায় বৃক্ষ রোপণের একটি অনুষ্ঠানে হঠাৎ অসুস্থ হয়ে পড়েন ডেপুটি স্পিকার অ্যাডভোকেট শামসুল হক টুকু। শুক্রবার (২৮ জুন) বেলা সাড়ে ১১টার দিকে বেড়া বিপিন বিহারী পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে বৃক্ষরোপণ কর্মসূচি চলাকালে তিনি অসুস্থ হয়ে পড়েন। স্থানীয় চিকিৎসকরা তার উন্নত চিকিৎসার জন্য ঢাকা সিএমএইচে রেফার্ড করেন।

বিকেল সাড়ে ৩টায় বেড়া আব্দুল খালেক স্টেডিয়াম থেকে বিমান বাহিনীর একটি হেলিকপ্টারযোগে তাকে ঢাকায় নেওয়া হয়। বিষয়টি নিশ্চিত করেন বেড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোরশেদুল ইসলাম।

সুস্থ আছেন ডেপুটি স্পিকার, সিএমএইচে ভর্তি

ডেপুটি স্পিকার বেলা ১১টার দিকে বেড়া বিপিন বিহারী পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে বৃক্ষরোপণ কর্মসূচি উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে অংশগ্রহণ করেন। উদ্বোধন শেষে নিজ বাড়ি সংলগ্ন নৌকা চত্বরে বৃক্ষরোপণের জন্য প্রস্তুত নিচ্ছিলেন। এ সময় হঠাৎ তিনি অসুস্থ বোধ করেন এবং হেলে পড়েন। তাৎক্ষণিকভাবে তাকে বেড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়।

এ সময় তিনি কিছুটা সুস্থতা বোধ করায় তাকে নিজ বাসায় নেওয়া হয়। সেখানে তিনি দুপুরের খাবার খান এবং তার বাসায় আগত দলীয় নেতা-কর্মীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন। পরে উন্নত চিকিৎসার জন্য তাকে নৌবাহিনীর হেলিকপ্টারযোগে ঢাকায় নেওয়া হয়।

সুস্থ আছেন ডেপুটি স্পিকার, সিএমএইচে ভর্তি

বেড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ইউএচএ ফাতেমা- তুজ- জোহরা বলেন, তার ইসিজি করা হয়ছে। এতে কিছু সমস্যা মনে হয়েছে। এজন্য তাকে সম্মিলিত সামরিক হাসপাতালে চিকিৎসার জন্য রেফার্ড করা হয়।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্র ও রাকসুর সাবেক জিএস টুকু মুক্তিযুদ্ধের সময় মুজিব বাহিনীর সদস্য ছিলেন। তিনি বীর মুক্তিযোদ্ধা। পাবনা জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক তিনি। তিনি প্রথমবার ২০০৮ সালের ২৯ ডিসেম্বর নির্বাচনের মাধ্যমে সংসদ সদস্য নির্বাচিত হন। এরপর ২০১৪, ২০১৮ ও ২০২৪ সালে তিনি এমপি নির্বাচিত হন। তিনি ২০২২ সালের ২২ আগস্ট প্রথমবার ডেপুটি স্পিকার নির্বাচিত হন। ২০২৪ সালে তিনি আবারও ডেপুটি স্পিকার নির্বাচিত হন। ১৯৪৮ সালের ৩১ মে পাবনার বেড়া উপজেলায় বৃশালিখা গ্রামে জন্মগ্রহণ করেন অ্যাডভোকেট শামসুল হক টুকু।

আমিন ইসলাম জুয়েল/এফএ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।