জাফলংয়ে ঝরনায় পর্যটকের পা কামড়ে ধরলো সাপ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি সিলেট
প্রকাশিত: ১০:৪১ এএম, ২৭ জুন ২০২৪
জাফলংয়ের মায়াবী ঝরনা। ছবি: সংগৃহীত

সিলেটের অন্যতম পর্যটনকেন্দ্র জাফলংয়ের মায়াবী ঝরনায় সাপের কামড়ে এক পর্যটক আহত হয়েছেন। বুধবার (২৬ জুন) দুপুরে বন্ধুদের সঙ্গে জাফলং ভ্রমণে গিয়ে এ ঘটনা ঘটে।

আহত পর্যটকের নাম মোহাম্মদ সানাউল্লাহ। তিনি চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার নাইমুল হকের ছেলে। সাপটি বিষধর ছিল না। তিনি বর্তমানে আশঙ্কামুক্ত বলে জাফলং ট্যুরিস্ট পুলিশ জানিয়েছে। 

প্রত্যক্ষদর্শী ও ট্যুরিস্ট পুলিশ জানায়, বুধবার দুপুরের দিকে সানাউল্লাহ ও তার বন্ধুরা জাফলংয়ের অন্যতম স্থান পিয়ানের মায়াবী ঝরনায় ঘুরতে যান। সেখানে দায়িত্বরত ট্যুরিস্ট পুলিশের নিষেধাজ্ঞা অমান্য করে মায়াবী ঝরনার ওপরে ওঠেন তারা। এ সময় সাপ সানাউল্লাহর পা কামড়ে ধরে। পরে সানাউল্লাহ সাপটিকে ছাড়িয়ে ঝরনার নিচে এসে অসুস্থ হয়ে পড়লে ট্যুরিস্ট পুলিশ তাৎক্ষণিক তাকে উদ্ধার করে জৈন্তাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। সেখানে প্রাথমিক চিকিৎসা শেষে তাকে সিলেটে পাঠানো হয়।

ট্যুরিস্ট পুলিশ জাফলং জোনের ইনচার্জ মোহাম্মদ রতন শেখ বলেন, এক পর্যটককে সাপে কামড় দিলে তাৎক্ষণিক তাকে উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়।

তিনি বলেন, ঝরনার একেবারে ওপরে না ওঠার জন্য দায়িত্বরত পুলিশ সদস্যরা প্রতিনিয়ত মাইকিং করেন। তাছাড়াও সতর্কতার জন্য ট্যুরিস্ট পুলিশের পক্ষ থেকে একাধিক বিলবোর্ড স্থাপন করা আছে। এরপরও অতিউৎসাহী অনেক পর্যটক ঝরনার একেবারে ওপরের দিকে উঠতে চান। এতে করে মাঝেমধ্যে অনাকাঙ্ক্ষিত কিছু দুর্ঘটনা ঘটে থাকে।

ট্যুরিস্ট পুলিশ জাফলং সাব জোনের ফেসবুক পেজে জানানো হয়েছে, মায়াবী ঝরনায় সাপে কাটা রোগীটি আশঙ্কামুক্ত। সাপটি বিষাক্ত ছিল না। ভয়ের কোনো কারণ নেই। 

আহমেদ জামিল/এফএ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।