লাকড়ি পোড়ানোয় ইট ভাটা বন্ধ, জরিমানা ৩ লাখ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি টাঙ্গাইল
প্রকাশিত: ০৯:০১ এএম, ২৬ জুন ২০২৪

পরিবেশ আইন তোয়াক্কা না করে টাঙ্গাইলের ভূঞাপুরে কয়লার বদলে কাঠ (লাকড়ি) পোড়ানো ও মজুত রাখার অপরাধে কবির ব্রিকস নামে একটি ইট ভাটাকে তিন লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। একইসঙ্গে ইট ভাটাটি বন্ধ ঘোষণা করা হয়।

সোমবার (২৫ জুন) সন্ধ্যায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মামুনুর রশীদ। অভিযানে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ফাহিমা বিনতে আখতারসহ থানা পুলিশের সদস্যরা উপস্থিত ছিলেন।

লাকড়ি পোড়ানোয় ইট ভাটা বন্ধ, জরিমানা ৩ লাখ

নির্বাহী ম্যাজিস্ট্রেট মামুনুর রশীদ জানান, ভূঞাপুর-টাঙ্গাইল আঞ্চলিক মহাসড়কের পাশে কবির ব্রিকসে ইট পোড়ানোর জন্য বিপুল পরিমাণ ব্যবহার নিষিদ্ধ লাকড়ি মজুত রাখা হয়েছে, এমন সংবাদের ভিত্তিতে ওই ইট ভাটায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। এ সময় বিপুল পরিমাণ লাকড়ি জব্দসহ ইট ভাটা মালিককে তিন লাখ টাকা জরিমানা করা হয়। একইসঙ্গে ইট ভাটার কার্যক্রম বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়। জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

আরিফ উর রহমান টগর/এফএ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।