বাড়ির আঙিনায় রাসেলস ভাইপার, দেখতে এলাকাবাসীর ভিড়

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি কলাপাড়া (পটুয়াখালী)
প্রকাশিত: ১২:৫০ পিএম, ২৪ জুন ২০২৪

পটুয়াখালীর কলাপাড়ায় দেখা মিললো রাসেলস ভাইপারের। ৫ ফুট লম্বা সাপটি সোমবার (২৪ জুন) সকালে উপজেলার ধুলাসার ইউনিয়নের বৌলতলী গ্রামে নুর ইসলাম নামের এক ব্যক্তির বাড়ির আঙিনায় জালের সঙ্গে আটকে ছিল।

সাপটির আওয়াজ শুনে নুর ইসলাম হাত দিয়ে ধরার চেষ্টা করলে স্ত্রীর অনুরোধে পরে লাঠি দিয়ে আঘাত করে মাথা থেঁতলে দেন। পরে একটি প্লাস্টিকের কৌটায় সংরক্ষণ করে স্থানীয় বেশ কয়েকজন যুবককে দেখান।

স্থানীয়রা এটিকে স্নেক রেসকিউ টিম: অ্যানিমেল লাভার্স অব পটুয়াখালী কলাপাড়া টিমের সদস্যদের দেখালে তারা নিশ্চিত করেন যে এটা রাসেলস ভাইপার। পরে রাসেলস ভাইপার শুনে স্থানীয় মানুষ এক নজর দেখার জন্য ভিড় জমান।

ইমাম হাসান হিমেল নামের এক স্থানীয় স্বেচ্ছাসেবক জানান, খবর শুনে ঘটনাস্থলে চলে আসি। অ্যানিমেল লাভার্সের সহযোগিতা নিয়ে আমরা জানতে পারি এটা বিষাক্ত রাসেলস ভাইপার। পরে স্থানীয়দের সতর্ক থাকতে বলি। এটা আপাতত সংরক্ষিত রয়েছে।

অ্যানিমেল লাভার্স অব পটুয়াখালীর কলাপাড়া টিমের সদস্য বায়েজিদ মুন্সি বলেন, ছবি দেখে ও বিভিন্ন স্থানে কথা বলে নিশ্চিত হয়েছি যে এটা রাসেলস ভাইপার। তবে এটা এখন আর বেঁচে নেই। মৃত্যুর পরও সাপ অনেকক্ষণ তার শরীর নড়াচড়া করে, তাই স্থানীয়রা মনে করছে বেঁচে আছে। আমাদের টিমের সদস্যরা এখন ঘটনাস্থলে যাচ্ছে।

আসাদুজ্জামান মিরাজ/এফএ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।