বদলির পর থানার আসবাবপত্র নিয়ে গেলেন ওসি

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি চাঁপাইনবাবগঞ্জ
প্রকাশিত: ১০:৩৯ এএম, ২৪ জুন ২০২৪

বদলির পর থানার আসবাবপত্র ও টিভি খুলে নিয়ে যাওয়ার অভিযোগ উঠেছে চাঁপাইনবাবগঞ্জ সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিন্টু রহমানের বিরুদ্ধে।

সম্প্রতি বদলিজনিত কারণে থানা ছেড়ে যাওয়ার সময় নিজ কক্ষে ব্যবহৃত ১০টি চেয়ার, একটি ফাইল ক্যাবিনেট ও ৫৬ ইঞ্চির একটি এলইডি টিভি নিয়ে যান তিনি।

জানা যায়, গত বছরের ৯ ডিসেম্বর চাঁপাইনবাবগঞ্জের নাচোল থানা থেকে বদলি হয়ে সদর মডেল থানায় যোগদান করেন ওসি মিন্টু রহমান। এখানে এসে তিনি চাকচিক্য, সাজানো-গুছানো মনোরম পরিবেশের একটি কক্ষ পেয়েছিলেন। কারণ এর আগের ও বর্তমানে শিবগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সাজ্জাদ হোসেন ওই কক্ষের ইন্টেরিয়র ডিজাইনের কাজ করিয়েছিলেন।

কিন্তু সম্প্রতি পুলিশের এক সংক্ষিপ্ত আদেশে সিলেট রেঞ্জে বদলি করা হয় মিন্টু রহমানকে। চলে যাওয়ার সময় থানার ওসির কক্ষের ৫৬ ইঞ্চির একটি এলইডি টিভি, অভিজাত ব্র্যান্ডের ১০টি ভিজিটরস চেয়ার ও একটি ক্যাবিনেট নিয়ে যান তিনি।

নাম প্রকাশ না করার শর্তে সদর থানার কয়েকজন পুলিশ সদস্য জানিয়েছেন, থানায় আগতদের বসার জন্য এক ব্যবসায়ী ১০টি চেয়ার দিয়েছিলেন। একইভাবে এলইডি টিভিটিও দিয়েছেন আরেক ব্যবসায়ী। কিন্তু সিলেটে যাওয়ার আগে ওসি মিন্টু রহমান এসব জিনিসপত্র সঙ্গে নিয়ে যান।

ওসির ঘরে লাগানো একটি এসি খুলেও সঙ্গে নিতে চেয়েছিলেন। কিন্তু ওই এসির গায়ে দাতা প্রতিষ্ঠান রনি কম্পিউটার্সের নাম লেখা থাকার কারণে সেটা নেননি ওসি মিন্টু।

এদিকে কয়েকজন পুলিশ সদস্য জানিয়েছেন, মিন্টু রহমানের বিরুদ্ধে থানায় ব্যবহৃত দামি জিনিস খুলে সঙ্গে নেওয়ার অভিযোগ অনেক আগের। এর আগে নাচোল থানা থেকে বদলি হয়ে আসার সময় সেখানে ব্যবহৃত দামি পর্দাসহ এসি খুলে নিয়ে এসেছিলেন তিনি। নাচোল থানার ওই এসিও উপজেলার একজন ব্যবসায়ী দিয়েছিলেন।

চেয়ার, ফাইল কেবিনেট ও টিলি খুলে নিয়ে যাওয়ার কথা স্বীকার করেছেন ওসি মিন্টু রহমান। তিনি বলেন, ওইসব জিনিসপত্র আমারই কেনা ছিল। তাই আমি খুলে নিয়ে এসেছি। এমনিতেই আমি খুব ক্ষতিগ্রস্ত। না হলে জিনিসপত্র রেখে আসতাম।

খুলে নিয়ে যাওয়া জিনিসপত্রগুলো বিভিন্ন জনের অনুদান হিসেবে দেওয়ার প্রসঙ্গটি এড়িয়ে যান ওসি মিন্টু।

চাঁপাইনবাবগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মেহেদি হাসান বলেন, থানায় যোগদানের পর সরকারি চেয়ার-টেবিল পেয়েছি। আগে কী হয়েছে আমার জানা নেই।

জানতে চাইলে চাঁপাইনবাবগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার আবুল কালাম সাহিদ বলেন, থানায় সরকারিভাবে টিভি এসি দেওয়া হয় না। এগুলো ব্যক্তিগতভাবে সংগ্রহ করেন ওসিরা। কেউ নিয়ে গেলে কিছু বলার থাকে না।

সোহান মাহমুদ/এফএ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।