উপকূলে আতঙ্ক ছড়াচ্ছে রাসেলস ভাইপার

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি কলাপাড়া (পটুয়াখালী)
প্রকাশিত: ০৬:৪৬ পিএম, ২৩ জুন ২০২৪

পটুয়াখালীর কলাপাড়ায় বিষধর রাসেলস ভাইপার নিয়ে আতঙ্ক ছড়িয় পড়েছে। রোববার (২৩ জুন) বিকেল থেকে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে এ সাপ দেখা গেছে বলে গুজব ছড়ানো হচ্ছে।

কলাপড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. রবিউল ইসলাম জানান, রাসেলস ভাইপার নিয়ে আতঙ্কিত না হয়ে সবাইকে সচেতন থাকতে হবে। ফেসবুকে থেকে ছড়িয়ে পরা পোস্টগুলো সরিয়ে ফেলুন।

তিনি বলেন, উপজেলার জালাল উদ্দিন কলেজে রাসেলস ভাইপার পাওয়ার খবরটি সত্য নয়। মূলত এটি স্থানীয় প্রজাতির একটি সাপ। ২০২৩ সালে সেটি মারা হয়েছিল।

এছাড়াও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে যে কোনো সাপের ছবি তুলে পোস্ট করে রাসেলস ভাইপার বলে চালিয়ে দিচ্ছে অনেকে। কিছু না বুঝেই সেটি শেয়ার করছেন অনেকে। এতে আতঙ্কিত হচ্ছে সাধারণ মানুষ।

অ্যানিমেল লাভার্সর অব পটুয়াখালীর কলাপাড়া টিমেট সদস্য বায়জিদ মুন্সি জানান, ফেসবুকে অতি উৎসাহিত হয়ে গুজব ছড়াচ্ছে অনেকে। আসলে রাসেলস ভাইপার সাপ খুব কাছাকাছি সময়ে এ এলাকায় দেখা যায়নি। শুধু রাসেলস ভাইপার নয় যে কোনো সাপ দেখলে আমাদের খবর দেওয়ার অনুরোধ করছি।

আসাদুজ্জামান মিরাজ/আরএইচ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।