ফেনীতে রাসেলস ভাইপার পাওয়ার বিষয়টি গুজব

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ফেনী
প্রকাশিত: ০৬:৫১ পিএম, ২০ জুন ২০২৪

ফেনীতে রাসেলস ভাইপার আতংক ছড়িয়ে পড়েছে। সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে এ আতংক ছড়ানো হয়। তবে বিষয়টি গুজব বলে জানা গেছে। অন্য জেলার ঘটনা ফেনীর বলে ছড়ানো হয়েছে।

ফেনীতে রাসেলস ভাইপার পাওয়ার বিষয়টি গুজব

খোঁজ নিয়ে জানা যায়, শরীয়তপুর জেলায় রাসেলস ভাইপার সাপ পাওয়ার ঘটনাকে ফেনীর ছাগলনাইয়া উপজেলার পাঠাননগর ইউনিয়নের সোনাপুর গ্রামের ঘটনা বলে আজ সকাল থেকে কয়েকটি ফেসবুক আইডি ও পেজে গুজব ছড়ানো হয়। এতে ওই এলাকাসহ পুরো ফেনীজুড়ে আতংক ছড়িয়ে পড়ে। তবে স্থানীয় জনপ্রতিনিধিদের সঙ্গে কথা বলে জানা যায়, সোনাপুর গ্রামে রাসেলস ভাইপার পাওয়ার তথ্য সঠিক নয়। স্থানীয়রা জানান, এটা গুজব। অন্য জায়গার ঘটনা ফেনীর বলে চালিয়ে দেওয়া হয়েছে।

ফেনীতে রাসেলস ভাইপার পাওয়ার বিষয়টি গুজব

জানতে চাইলে পাঠাননগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রফিকুল হায়দার জুয়েল বলেন, ‘সোনাপুর গ্রামে রাসেলস ভাইপার পাওয়ার তথ্য সঠিক নয়। আমি স্থানীয় মেম্বারসহ লোকজনের সঙ্গে কথা বলে জেনেছি, এটা গুজব। অন্য জায়গার ঘটনা ফেনীর বলে চালিয়ে দেওয়া হয়েছে।’

ফেনী সামাজিক বন বিভাগের রেঞ্জ কর্মকতা বাবুল ভৌমিক জানান, ছাগলনাইয়ায় রাসেলস ভাইপার পাওয়ার তথ্যটি সঠিক নয়। মূলত এটি সামাজিক যোগাযোগমাধ্যমে গুজব হিসেবে ছড়িয়ে পড়েছে।

ফেনীতে রাসেলস ভাইপার পাওয়ার বিষয়টি গুজব

তিনি বলেন, সাপ একটি নিরীহ প্রাণী। জীবন ঝুঁকিতে পড়লেই ছোবল মেরে প্রাণ বাঁচানোর চেষ্টা করে। আতংকিত না হয়ে সতর্ক থাকার আহ্বান জানান এই বন কর্মকর্তা।

আবদুল্লাহ আল-মামুন/এসআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।