ঈদে ছুটির ৫ দিনে পদ্মা সেতুতে টোল আদায় ১৭ কোটি

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি মুন্সিগঞ্জ
প্রকাশিত: ০১:১২ পিএম, ২০ জুন ২০২৪

সাপ্তাহিক ছুটির দিন শুক্র ও শনিবারসহ এবার ঈদে সরকারি অফিসের ছুটির দিনের সংখ্যা দাঁড়িয়েছিল ৫ দিন। ফলে পরিবার পরিজনের সঙ্গে ঈদ আনন্দ ভাগাভাগি করতে অধিকাংশ মানুষই ছুটেছে নাড়ির টানে, বাড়ির পানে। দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ঈদযাত্রায় মুখরিত ছিল পদ্মা সেতু। যানবাহনের সারিও দেখা যায় সেতুর টোল প্লাজায়।

এবার ছুটির ৫ দিন (১৪ জুন থেকে ১৮ জুন) পর্যন্ত সেতু পাড়ি দিয়েছে ১ লাখ ৬০ হাজার ২৫৩টি যানবাহন। যা থেকে নগদ টোল আদায় হয়েছে ১৭ কোটি ২ লাখ ৯৪ হাজার ১৫০ টাকা। ইটিসিএস ও ক্রেডিটসহ টোলের পরিমাণ ১৭ কোটি ৭ লাখ ৬১ হাজার ৮শ টাকা।

পদ্মা সেতু সাইট অফিসের অতিরিক্ত পরিচালক মো. আমিরুল হায়দার চৌধুরী এ তথ্য নিশ্চিত করেছেন।

ঈদে ছুটির ৫ দিনে পদ্মা সেতুতে টোল আদায় ১৭ কোটি

সংশ্লিষ্টদের তথ্যমতে, ছুটির ৫ দিনে সেতুর মাওয়া প্রান্ত হয়ে পাড়ি দেয় ১ লাখ ৬৬১টি যানবাহন, জাজিরা প্রান্ত হয়ে পাড়ি দেয় ৫৯ হাজার ৫৯২টি যানবাহন। এতে মাওয়া প্রান্ত হয়ে নগদ টোল আদায় হয় মোট ৯ কোটি ৫৪ লাখ ৯৬ হাজার ৬৫০টাকা। আর জাজিরা টোলপ্লাজায় নগদ টোল আদায় হয় ৭ কোটি ৪৭ লাখ ৯৭ হাজার ৫০০ টাকা।

এর মধ্যে সবচেয়ে বেশি যানবাহন পারাপার ও টোল আদায় হয় ১৪ জুন (শুক্রবার)। এদিন ৪৪ হাজার ৩৩টি থেকে নগদ ৪ কোটি ৮ লাখ ৩০ হাজার ১০ টাকা টোল আয় হয়। যা একদিনে টোল আদায়ের দ্বিতীয় সর্বোচ্চ রেকর্ড।

এদিকে ৫ দিনে সবচেয়ে কম যানবাহন পাড়ি দিয়েছে ১৭ জুন। এদিন সেতু পারি দেয় ১৭ হাজার ৪৪১টি যানবাহন। ক্রেডিট ইটিসিএস ২৪ হাজার ৫০০ টাকাসহ টোল আদায় হয় ১ কোটি ৬৭ লাখ ৪১ হাজার ৫০ টাকা।

আরাফাত রায়হান সাকিব/এফএ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।