চাঁপাইনবাবগঞ্জের কয়েকটি গ্রামে ঈদের জামাত, করছেন কোরবানিও

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি চাঁপাইনবাবগঞ্জ
প্রকাশিত: ০৩:২৫ পিএম, ১৬ জুন ২০২৪

সৌদি আরবসহ মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশের সঙ্গে মিল রেখে চাঁপাইনবাবগঞ্জের কয়েকটি গ্রামে ঈদুল আজহার জামাত অনুষ্ঠিত হয়েছে।

রোববার (১৬ জুন) সকালে সদর উপজেলার দেবীনগর ইউনিয়নের মোমিনটোল ও বাগানপাড়ায় ঈদের নামাজ অনুষ্ঠিত হয়। এতে প্রায় দুই শতাধিক মুসল্লি অংশ নেন।

শিবগঞ্জ উপজেলার বিনোদপুর ইউনিয়নের রাধানগর ও ছিয়াত্তর বিঘি গ্রামের শতাধিক মুসল্লি স্থানীয় আমবাগানে ঈদের নামাজ আদায় করেন। এতে ইমামতি করেন মাওলানা মোজাম্মেল হক। এছাড়া আরও কয়েকটি গ্রামে সৌদি আরবের সঙ্গে মিল রেখে ঈদুল আজহার নামাজ আদায়ের খবর পাওয়া গেছে। নামাজ শেষে একে অপরের সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করে নেন তারা। সেইসঙ্গে পশু কোরবানিও দিয়েছেন তারা।

চাঁপাইনবাবগঞ্জের কয়েকটি গ্রামে ঈদের জামাত, করছেন কোরবানিও

নামাজ পড়তে আশা আনারুল ইসলাম বলেন, ‘সৌদি আরবসহ মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশে আজ ঈদুল আজহা। সে হিসেবে আমরাও ঈদ উদযাপন করছি।এবার আমি একটি ছাগল কোরবানি দিয়েছি। এখন মাংস কাটাকটি চলছে।’

ঈদের জামাতে ইমামতি করেন মাওলানা মোজাম্মেল হক। তিনি বলেন, সহিহ হাদিসের আলোকেই সৌদি আরবসহ মধ্যপ্রাচ্যের সঙ্গে মিল রেখে প্রতিবছর আমরা ঈদ উদযাপন করে আসছি। এবারও ব্যতিক্রম হয়নি।

সোহান মাহমুদ/এসআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।