বঙ্গবন্ধু সেতু

একদিনে ৫২ হাজার গাড়ি পার, ৩ কোটি ৬৫ লাখ টাকা টোল আদায়

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি সিরাজগঞ্জ
প্রকাশিত: ১০:০৪ এএম, ১৬ জুন ২০২৪
ছবি সংগৃহীত

ঈদের আগ মুহূর্তে বঙ্গবন্ধু সেতুতে বেড়েছে গাড়ি পারাপারের সংখ্যা। এতে গত ২৪ ঘণ্টায় সেতুতে টোল আদায় হয়েছে তিন কোটি ৬৫ লাখ ৩১ হাজার ৪৫০ টাকা।

রোববার (১৬ জুন) সকালে বঙ্গবন্ধু সেতু সাইট অফিসের নির্বাহী প্রকৌশলী আহসানুল কবীর পাভেল এ বিষয়টি নিশ্চিত করেন।

একদিনে ৫২ হাজার গাড়ি পার, ৩ কোটি ৬৫ লাখ টোল আদায়

তিনি জাগো নিউজকে জানান, এবার ঈদে যানবাহন পারাপারের সংখ্যা বিগত সময়ের চেয়ে বেশি। তবে আজ থেকে এটা কমে যাবে। আর সেতু পারাপারে যাতে কোনো বিঘ্ন না ঘটে সেই লক্ষ্যে ৯টি করে মোট ১৮টি টোল বুথ স্থাপন করা হয়েছে। এছাড়া মোটরসাইকেলের জন্য চারটি অতিরিক্ত বুথ স্থাপন করা হয়েছে।

আরও পড়ুন

বঙ্গবন্ধু সেতু সাইট অফিস সূত্রে জানা গেছে, শুক্রবার রাত ১২টা থেকে শনিবার রাত ১২টা পর্যন্ত বঙ্গবন্ধু সেতু দিয়ে ৫১ হাজার ৮৯১টি যানবাহন পারাপার হয়েছে। এর মধ্যে টাঙ্গাইলে বঙ্গবন্ধু সেতু পূর্ব অংশে ৩৪ হাজার ২৩৬টি যানবাহন পারাপার হয়। এ থেকে টোল আদায় হয়েছে দুই কোটি ২২ লাখ ১০ হাজার ৪৫০ টাকা। আর সিরাজগঞ্জে সেতুর পশ্চিম অংশে ১৭ হাজার ৬৫৫টি যানবাহন থেকে টোল আদায় হয়েছে এক কোটি ৪৩ লাখ ২১ হাজার টাকা।

এইচআরএম/এসএনআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।