স্পিডবোটে ধাওয়া করে অতিরিক্ত যাত্রীবাহী লঞ্চ থামিয়ে জরিমানা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি লক্ষ্মীপুর
প্রকাশিত: ০৪:৫৯ পিএম, ১৫ জুন ২০২৪

লক্ষ্মীপুরের মজুচৌধুরীরহাট লঞ্চঘাট থেকে অতিরিক্ত যাত্রী নিয়ে ভোলার উদ্দেশ্যে ছেড়ে যায় ‘এমভি পারিজাত’। এটি দেখে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট লঞ্চটি থামানোর জন্য নির্দেশ দেন। কিন্তু লঞ্চ কর্তৃপক্ষ নির্দেশনা অমান্য করেই ভোলার দিকে যাচ্ছিল। পরে স্পিডবোট নিয়ে ধাওয়া করে ঘাটের রহমতখালী চ্যানেলে লঞ্চটি থামান নির্বাহী ম্যাজিস্ট্রেট। এসময় অতিরিক্ত যাত্রী বহনের দায়ে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে লঞ্চ কর্তৃপক্ষকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

শনিবার (১৫ জুন) দুপুরে মজুচৌধুরীর হাট লঞ্চঘাটে জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মুজিবুর রহমান ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে এ জরিমানা করেন।

এসময় উপস্থিত ছিলেন বিআইডব্লিউটিএ ট্রাফিক ইন্সপেক্টর আবদুর রহমান ও নৌপুলিশের সহকারী উপ পরিদর্শক মো. সাইফুজ্জামান।

নৌপথ, জরিমানা, নৌযান, ভ্রাম্যমাণ-আদালত, লক্ষ্মীপুরস্পিডবোটে ধাওয়া করে অতিরিক্ত যাত্রীবাহী লঞ্চ থামিয়ে জরিমানা

ভ্রাম্যমাণ আদালত সূত্র জানায়, ঈদুল আজহা উপলক্ষে লক্ষ্মীপুর-ভোলা-বরিশাল নৌরুটে যাত্রীদের চাপ রয়েছে। সে সুযোগে সরকারি নির্দেশনা অমান্য করে ঝুঁকি নিয়ে লঞ্চগুলো অতিরিক্ত যাত্রী পরিবহন করছে। বিষয়টি জোনতে পেরে মজুচৌধুরীরহাট লঞ্চঘাটে অভিযান চালান ভ্রাম্যমাণ আদালত।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মুজিবুর রহমান বলেন, নৌপথে যাত্রীরা যাতে নির্বিঘ্নে যাতায়াত করতে পারেন, সেজন্য আমাদের অভিযান অব্যাহত থাকবে। এ বিষয়ে আমরা সতর্ক রয়েছি।

কাজল কায়েস/এসআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।