নারায়ণগঞ্জে বেতন-বোনাসের দাবিতে বিক্ষোভ, সড়ক অবরোধ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নারায়ণগঞ্জ
প্রকাশিত: ০৯:১৪ পিএম, ১৩ জুন ২০২৪

বকেয়া বেতন ও বোনাসের দাবিতে নারায়ণগঞ্জের ফতুল্লায় বিক্ষোভ করেছেন ক্রোনি গ্রুপের একটি তৈরি পোশাক কারখানার শ্রমিকরা। বৃহস্পতিবার (১৩ জুন) বিকেলে ঢাকা-মুন্সিগঞ্জ আঞ্চলিক সড়ক অবরোধ করে বিক্ষোভ করেন তারা।

শ্রমিকদের সঙ্গে কথা বলে জানা যায়, গত বছরের নভেম্বর থেকে কারখানামালিক বেতন পরিশোধ নিয়ে গড়িমসি করছেন। শ্রমিক ও কর্মীদের দুই থেকে ছয় মাসের বেতন বকেয়া রয়েছে। ঈদুল আজহার বোনাসও এখনো পাননি তারা।

নারী শ্রমিক কুলসুম বলেন, দুই মেয়ে ও স্বামীকে নিয়ে ঘর ভাড়া করে থাকি। মাসে ছয় হাজার ৫৫০ টাকা ভাড়া। ভাড়া দিতে পারছি না। বাড়িওয়ালা ঘরে তালা দিবে বলে বারবার বলতেছে। ছোট মেয়েটারে রোজার ঈদেও জামা কিনে দিতে পারি নাই। এবারও আবদার করছে। দিতে পারবো কিনা জানি না।

নারায়ণগঞ্জে বেতন-বোনাসের দাবিতে বিক্ষোভ, সড়ক অবরোধ

এ বিষয়ে শিল্প পুলিশ-৪ নারায়ণগঞ্জের এসপি মো. আসাদুজ্জামান বলেন, শ্রমিকরা বকেয়া বেতনের দাবিতে বিক্ষোভ করছেন। মালিকপক্ষ থেকে কোনো আশ্বাস না পাওয়ায় শ্রমিকদের থামানো যাচ্ছে না। গতরাত থেকে কারখানার সামনে পুলিশ মোতায়েন রয়েছে।

এদিকে সড়ক অবরোধ করায় যানজটে ভোগান্তিতে পড়েছেন ঢাকা-মুন্সিগঞ্জ সড়কে চলাচল করা যাত্রী ও পরিবহন চালকরা। অনেক যাত্রীকে পায়ে হেঁটে গন্তব্যে যেতে দেখা গেছে।

নারায়ণগঞ্জে বেতন-বোনাসের দাবিতে বিক্ষোভ, সড়ক অবরোধ

ক্রোনি গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক এএইচ আসলাম সানি বলেন, আমি নিজেও চাই ঈদের আগেই শ্রমিকদের বেতন পরিশোধ করতে। অর্থনৈতিক সংকটের কারণে বেতন দিতে কিছুটা দেরি হয়েছে। আমি নির্দেশনা দিয়েছি আজকে তাদের বেতন দেওয়া হবে। সবার বেতন মোবাইলে ঢুকে যাবে।

মোবাশ্বির শ্রাবণ/আরএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।