পাবনায় কলেজছাত্র হত্যায় তিন যুবকের যাবজ্জীবন

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি পাবনা
প্রকাশিত: ০৫:৫৭ পিএম, ১৩ জুন ২০২৪

পাবনার আমিনপুরে আব্দুল গাফফার মাছুম নামে এক কলেজছাত্রকে হত্যার ঘটনায় তিন যুবককে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে তাদেরকে ২৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও এক বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (১৩ জুন) দুপুরে পাবনার বিশেষ জেলা ও দায়রা জজ আদালতের বিচারক আহসান তারেক এ আদেশ দেন। রায় ঘোষণার সময় আসামিরা আদালতে উপস্থিত ছিলেন। পরে তাদেরকে কারাগারে পাঠানো হয়।

দণ্ডপ্রাপ্তরা হলেন, সিরাজগঞ্জ জেলার চৌহালী থানার মিনিদিয়ার চর এলাকার নুরাল মেম্বারের ছেলে মো. আজিম (৩৫), চৌহালীর বাউসা এলাকার ওহাব মোল্লার ছেলে মো. শহিদুল (২৮) এবং একই এলাকার মৃত মছলত সরদারের ছেলে ছাবেদ আলী (৩০)।

মামলার এজাহার সূত্রে জানা যায়, নিহত আব্দুল গাফফার মাছুম সুজানগরের ডা. জহরুল কামাল কলেজের একাদশ শ্রেণির ছাত্র ছিলেন। ২০১৫ সালের ১৯ আগস্ট কলেজে ক্লাস চলাকালীন সময়ে মোটরসাইকেল বেচাকেনার কথা বলে কৌশলে অপহরণ করেন তার চাচাতো দুলাভাই মো. আজিম। পরদিন মাছুমের ফোনে কল করা হলে অজ্ঞাত পরিচয়ে একজন জানান তাকে অপহরণ করা হয়েছে। মুক্তিপণ হিসেবে পরিবারের কাছে ২০ লাখ টাকা দাবি করা হয়।

পরে দুলাভাই মো. আজিমকে সন্দেহ করে তার নাম উল্লেখসহ অজ্ঞাত কয়েকজনকে আসামি করে মামলা করে নিহতের পরিবার। পরে আজিমকে গ্রেফতার করে জিজ্ঞাসাবাদে মাছুমকে অপহরণের পর মুক্তিপণ না পেয়ে হত্যা করে মরদেহ যমুনা নদীতে ফেলে দেওয়ার কথা স্বীকার করেন তিনি। এ ঘটনা তদন্ত শেষে ২০১৬ সালের ৩ নভেম্বর আজিমসহ আরও তিনজনের বিরুদ্ধে চার্জশিট দেয় পুলিশ। মামলার বিচারিক কার্যক্রম শেষে বৃহস্পতিবার রায় ঘোষণা করা হয়।

মামলায় রাষ্ট্রপক্ষে শুনানি করেন সরকারি কৌশুলী (পিপি) অ্যাডভোকেট দেওয়ান মজনুল হক বিষয়টি জাগো নিউজকে নিশ্চিত করে রায় নিয়ে সন্তোষ প্রকাশ করেন।

আসামিপক্ষের আইনজীবী শফিকুল ইসলাম সুমন ও কামাল আহমেদ জানান, রায়ের বিরুদ্ধে উচ্চ আদালতে আপিল করা হবে।

আমিন ইসলাম জুয়েল/এনআইবি/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।