আইনজীবীর বিরুদ্ধে শ্লীলতাহানির মামলা আ’লীগ নেত্রীর

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি যশোর
প্রকাশিত: ০৩:০০ পিএম, ১২ জুন ২০২৪
ফাইল ছবি

যশোরে এক আইনজীবীর বিরুদ্ধে শ্লীলতাহানির মামলা করেছেন তাসলিমা ইসলাম নামে এক আওয়ামী লীগ নেত্রী। বুধবার (১২ জুন) বেলা ১১টায় নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ গোলাম কবিরের আদালতে তিনি এ মামলা করেন।

বিচারক মামলাটি তদন্ত করে প্রতিবেদন দেওয়ার জন্য পিবিআইকে আদেশ দিয়েছেন। বাদী পক্ষের আইনজীবী রুহিন বালুজ বিষয়টি নিশ্চিত করেছেন।

আসামি অ্যাডভোকেট সৈয়দ কবীর হোসেন জনি যশোর জেলা আইনজীবী সমিতির সদস্য ও অভয়নগর উপজেলা আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক।

মামলার বিবরণীতে উল্লেখ করা হয়েছে, বাদী তাসলিমা ইসলাম একজন বিধবা নারী। তিনি জেলা মহিলা আওয়ামী লীগের মা ও শিশু বিষয়ক সম্পাদিকা এবং সাবেক ইউপি সদস্য। দলীয় কর্মী হিসেবে তার সঙ্গে জনির সুসম্পর্ক রয়েছে। জনি প্রায়ই তাসলিমার বাড়িতে যেতেন।

তাসলিমার পারিবারিক জমি সংক্রান্ত ঝামেলা থাকায় আইনগত পরামর্শের জন্য জনিকে অনুরোধ করেন। এরপর জনি গত ১০ জুন রাত সাড়ে ৮টার দিকে তাসলিমার বাড়িতে যান। এ সময় বাড়িতে কেউ ছিল না। আলোচনার একপর্যায়ে জনি আকস্মিক তার শ্লীলতাহানি করেন। এতে ক্ষিপ্ত হয়ে তাসলিমা তাকে ধাক্কা দিয়ে দূরে সরিয়ে দেন এবং গালিগালাজ করলে জনি দ্রুত ঘর থেকে বের হয়ে মোটরসাইকেলযোগে চলে যান। এ অবস্থায় ন্যায়বিচার পেতে আদালতের শরণাপন্ন হয়েছেন তিনি।

মামলার বিষয়ে অ্যাডভোকেট সৈয়দ কবীর হোসেন জনি বলেন, মামলা হয়েছে শুনেছি। তবে ওই নারীকে আমি চিনি না। পিপিকে লাঞ্ছিত করার ঘটনায় জেলা আওয়ামী লীগের সভাপতির বিরুদ্ধে যে মামলা হয়েছে আমি তার পিটিশনকারী। রাজপথে আন্দোলনও করেছি। এজন্য একটি পক্ষ আমাকে হেয় প্রতিপন্ন করতে মামলা করেছে বলে মনে করছি।

মিলন রহমান/এফএ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।