চুয়াডাঙ্গায় সর্বোচ্চ ৩৯.৫ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি চুয়াডাঙ্গা
প্রকাশিত: ০৭:৩৬ পিএম, ১০ জুন ২০২৪

মৌসুমের দ্বিতীয় দফায় তাপপ্রবাহ শুরু হয়েছে চুয়াডাঙ্গায়। গত চারদিন ধরে মাঝারি তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। যা আরও ৩-৪ দিন অব্যাহত থাকতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস।

সোমবার (১০ জুন) বিকেলে চুয়াডাঙ্গার সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয় ৩৯ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। এসময় বাতাসের আর্দ্রতা ছিল ৫৪ শতাংশ।

তীব্র গরমে জনজীবন দুর্বিষহ হয়ে পড়েছে। প্রচণ্ড রোদে বাইরে বের হওয়া কষ্টকর হয়ে পড়ছে। দিনমজুর, ভ্যান-রিকশা চালকরা কাজ করতে না পেরে অলস সময় পার করছেন। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে রাস্তাঘাটে সীমিত হয়ে পড়ছে লোকজনের চলাচল।

আবহাওয়া অধিদপ্তরের কর্মকর্তারা বলছেন, বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ বেশি। আর্দ্রতা বেড়ে যাওয়ায় এমন তীব্র গরম অনুভূত হচ্ছে। যে কারণে শরীর থেকে ঘাম ঝরছে প্রচুর।

চুয়াডাঙ্গা আবহাওয়া অফিসের ইনচার্জ জামিনুর রহমান জানান, শুক্রবার (৭ জুন) থেকে চলতি মাসে মৌসুমের দ্বিতীয় দফায় তাপপ্রবাহ শুরু হয়েছে। এটি আরও ৩-৪ দিন অব্যাহত থাকতে পারে।

হুসাইন মালিক/এসআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।