পল্লী বিদ্যুতের কর্মকর্তা পরিচয়ে গ্রাহকদের টাকা আদায়, যুবক আটক

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক বগুড়া
প্রকাশিত: ০৯:০১ পিএম, ০৯ জুন ২০২৪

বগুড়ার ধুনট উপজেলায় বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করার হুমকি দিয়ে গ্রাহকের কাছ থেকে টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে রুবেল হোসেন (৪২) নামে এক যুবককে আটক থানায় সোপর্দ করেছে জনতা। তিনি নিজেকে পল্লী বিদ্যুতের কর্মকর্তা বলে পরিচয় দিতেন বলে জানা গেছে।

রোববার (৯ জুন) বিকেলের দিকে উপজেলার নিমগাছি ইউনিয়নের নিমগাছি মধ্যপাড়া এলাকায় গ্রাহকের কাছ থেকে টাকা আদায়কালে তাকে আটক করা হয়। এসময় তার কাছ থেকে নগদ টাকা ও একটি মোটরসাইকেল জব্দ করা হয়।

রুবেল হোসেন গাবতলী উপজেলার নেপালতলী গ্রামের আবুল হোসেন মিস্ত্রীর ছেলে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, রুবেল হোসেন রোববার দুপুরে ইউনিয়নের বিভিন্ন গ্রামে পল্লী বিদ্যুতের কর্মককর্তা পরিচয়ে গ্রাহকদের বাড়িতে যান। তিনি প্রতিটি গ্রাহকের কাছ থেকে বকেয়া বিদ্যুৎ বিল আদায়ের কথা বলে বিলের কাগজ দেখতে চান। এরপর বকেয়া বিল পরিশোধ না করলে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করার হুমকি দেন। তখন যে সকল গ্রাহকের বিদ্যুৎ বিল বকেয়া ছিল তারা রুবেলের কথায় বিশ্বাস করে তার কাছে টাকা দেন। এভাবে প্রায় ৩০ জন গ্রাহকের কাছ থেকে কমপক্ষে ২৫ হাজার টাকা হাতিয়ে নেন রুবেল।

পরে সন্দেহ হওয়ায় পল্লী বিদ্যুতের স্থানীয় কার্যালয়ে যোগাযোগ করে গ্রাহক নুরুল আলম। খবর পেয়ে সোনাহাটা পল্লী বিদ্যুতের কর্মীরা ঘটনাস্থলে পৌছে রুবলের পরিচয় ভূয়া বলে শনাক্ত করেন। এসময় বিক্ষুদ্ধ জনগণ গণধোলাই দিয়ে তাকে থানায় সোপর্দ করেন।

পল্লী বিদ্যুত সমিতি-২ এর ধুনট জোনাল অফিসের এজিএম শামসুল হক বলেন, পল্লী বিদ্যুতের কর্মকর্তা পরিচয়ে গ্রাহকের কাছ থেকে টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে একজনকে আটক করে থানায় সোপর্দ করা হয়েছে। তার বিরুদ্ধে থানায় মামলার প্রস্তুতি চলছে।

ধুনট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সৈকত হাসান জাগো নিউজকে বলেন, রুবেল হোসেন নামে একজন প্রতারককে আমরা আটক করেছি। সোমবার তাকে আদালতে সোপর্দ করা হবে।

এনআইবি/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।