শরীয়তপুরে ভূমিসহ ঘর পাচ্ছেন ২০৯ পরিবার

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি
প্রকাশিত: ০৬:২০ পিএম, ০৯ জুন ২০২৪

শরীয়তপুরে তিন উপজেলায় আরও ২০৯ ভূমি ও গৃহহীন পরিবারকে জমিসহ ঘর দেওয়ার কথা জানিয়েছেন জেলা প্রশাসন।

রোববার (৯ জুন) বিকেলে জেলা প্রশাসকের কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানান জেলা প্রশাসক মুহাম্মদ নিজাম উদ্দীন আহাম্মেদ।

তিনি বলেন, ২০২০ সালের ৭ মার্চ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে দেশে একজন মানুষও গৃহহীন থাকবে না বলে ঘোষণা দিয়েছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার এ স্বপ্ন বাস্তবায়নে প্রতিটি জেলায় প্রধানমন্ত্রীর কার্যালয়ের আশ্রয়ণ-২ প্রকল্পের মাধ্যমে দেশের ভূমিহীন ও গৃহহীন পরিবারকে দুই শতাংশ খাসজমি বন্দোবস্তসহ টিনশেড সেমিপাকা ঘর নির্মাণ করে দেওয়া হচ্ছে। প্রকল্পটির মাধ্যমে সারাদেশে দুই লাখ ৪২ হাজার ৩১১ ঘর উপকারভোগী পরিবারের মাঝে হস্তান্তর করা হয়েছে।

এ প্রকল্পের আওতায় শরীয়তপুরের ছয় উপজেলায় দুই হাজার ৭০৭ পরিবার ভূমিসহ ঘর পেয়েছেন। এছাড়া প্রকল্পের ৫ম পর্যায়ের দ্বিতীয় ধাপে আগামী ১১ জুন সদর উপজেলায় ২৯, জাজিরায় ১৩০ এবং নড়িয়ায় ৫০টিসহ মোট ২০৯ ভূমিহীন ও গৃহহীন পরিবার ঘর পাবেন বলে জানায় জেলা প্রশাসক।

তিনি আরও বলেন, জেলার চার উপজেলা ভূমি ও গৃহহীনমুক্ত হিসেবে ঘোষণা করা হয়েছে। এছাড়া নতুন করে ২০৯ পরিবার ঘর পাওয়ার মধ্য দিয়ে বাকি দুই উপজেলাও ভূমি ও গৃহহীনমুক্ত উপজেলা হিসেবে ঘোষণা দেওয়া হবে। তবে কেউ যদি নতুন করে ঘরের আবেদন করে বিষয়টি আমলে নেওয়া হবে।

বিধান মজুমদার অনি/এএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।