রাঙ্গামাটিতে ওয়াইল্ডলাইফ অলিম্পিয়াড অনুষ্ঠিত

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি রাঙ্গামাটি
প্রকাশিত: ০৯:৪০ পিএম, ০৮ জুন ২০২৪

‘স্মার্ট তারুণ্য, বাঁচাবে অরণ্য’ এই স্লোগানকে সামনে রেখে রাঙ্গামাটিতে অনুষ্ঠিত হয়েছে ওয়াইল্ডলাইফ অলিম্পিয়াড।

শনিবার (৮ জুন) সকাল থেকে দুপুর পর্যন্ত রাঙ্গামাটি সরকারি উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে আয়োজিত এ অলিম্পিয়াডে লিখিত পরীক্ষায় বিভিন্ন স্কুল-কলেজের প্রায় আট শতাধিক শিক্ষার্থী অংশ নেয়।

ওয়াইল্ডলাইফ অলিম্পিয়াডের ডিস্ট্রিক্ট কো-অর্ডিনেটর তানিয়া এ্যানির সঞ্চালনায় বিদ্যালয়ের অডিটোরিয়ামে আয়োজিত কর্মশালা ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসনের সহকারী কমিশনার আওয়ালীন খালেক।

jagonews24

এছাড়া বিশেষ অতিথি ছিলেন বিভাগীয় বন কর্মকর্তা ড. জাহিদুর রহমান মিয়া, রাঙ্গামাটি সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সরিৎ কুমার চাকমা। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ফরেস্ট্রি ও এনভায়রনমেন্টাল সায়েন্স বিভাগের শিক্ষার্থী বিশাল ত্রিপুরা।

jagonews24

সভায় বক্তারা বলেন, এই অলিম্পিয়াডের মাধ্যমে শিক্ষার্থীরা পরিবেশ ও জীববৈচিত্র্য রক্ষায় করণীয় সম্পর্কে আরও ভালোভাবে জানতে পারবে। যা পরিবেশ রক্ষায় তাদের আরও বেশি সচেতন করে তুলবে।

অলিম্পিয়াডে স্কুল পর্যায়ে তিনজন চ্যাম্পিয়ন ও ১৩ জন রানার্স আপ এবং কলেজ পর্যায়ে তিন জন চ্যাম্পিয়ন ও দুজন রানার্স আপের হাতে পুরষ্কার তুলে দেন অতিথিরা। জেলা পর্যায়ে বিজয়ীরা ঢাকায় অনুষ্ঠিতব্য জাতীয় অলিম্পিয়াডে অংশ নেবেন।

সাইফুল উদ্দীন/এনআইবি/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।