সিলেটে ডেঙ্গু আক্রান্ত হয়ে যুবকের মৃত্যু

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি সিলেট
প্রকাশিত: ০৮:৫৬ পিএম, ০৬ জুন ২০২৪

সিলেটে ডেঙ্গু আক্রান্ত হয়ে আজিজুর রহমান (৩৪) নামে এক যুবকের মৃত্যু হয়েছে। বুধবার (জুন) রাত ১০টার দিকে শহরের নর্থ ইস্ট মেডিকেল কলেজ হাসপাতালে নিবিড় পরিচর্যা কেন্দ্রে চিকিৎসাধীন অবস্থার তার মৃত্যু হয়।

নিহত আজিজুর রহমান সিলেটের দক্ষিণ সুরমার মোগলাবাজার এলাকার বাসিন্দা।

বৃহস্পতিবার (৬ জুন) সন্ধ্যায় হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রের (আইসিইউ) রেজিস্ট্রার শহীদুল ইসলাম তার মৃত্যুর বিষয়টি জাগো নিউজকে নিশ্চিত করেন।

হাসপাতাল সূত্রে জানা গেছে, নিহত যুবক আজিজুর রহমানের প্রায় এক সপ্তাহ ধরে জ্বর, শ্বাসকষ্ট ও কাশিতে ভুগছিলেন। গত মঙ্গলবার (৪ জুন) সন্ধ্যায় তাকে সিলেটের দক্ষিণ সুরমা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছিল। সেখানে অবস্থার অবনতি হলে বুধবার (৫ জুন) দুপুর সাড়ে ১২টার দিকে নর্থ ইস্ট মেডিকেল কলেজ হাসপাতালের মেডিসিন বিভাগে ভর্তি করা হয়। এরপর বিকেল সাড়ে চারটার দিকে তার অবস্থার অবনতি হলে নিবিড় পরিচর্যা কেন্দ্রে স্থানান্তর করা হয়। পরে রাত ১০টার দিকে সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

রেজিস্ট্রার শহীদুল ইসলাম বলেন, রোগীর রক্ত পরীক্ষাগুলোর মধ্যে ডেঙ্গু পরীক্ষাও দেওয়া হয়েছিল। ডেঙ্গু পরীক্ষার রিপোর্ট পজেটিভ এসেছিল।

তিনি আরও বলেন, আইসিইউতে নেওয়ার পর রোগীর অবস্থা আরও অবনতি হতে থাকে। একইসঙ্গে রক্তের প্লাটিলেটের পরিমাণ কমে গিয়েছিল। এছাড়া রক্তাচাপও ক্রমান্বয়ে কমে যাচ্ছিল। পরে রাত ১০টার দিকে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

এদিকে, ডেঙ্গু আক্রান্ত হয়ে যুবকের মৃত্যুর বিষয়টি জানে না সিলেটের সিভিল সার্জন অফিস।

ডেপুটি সিভিল সার্জন জন্মেজয় দত্ত জাগো নিউজকে বলেন, মৃত্যুর বিষয়ে আমাদেরকে কেউ অবহিত করেননি। তবে তিনি ডেঙ্গু আক্রান্ত হয়ে মারা গিয়ে থাকলে সেটি সিলেটে এ মৌসুমে প্রথম ডেঙ্গু রোগীর মৃত্যু হবে। গত বছর সিলেটে ডেঙ্গু আক্রান্ত একজন হয়ে মারা গিয়েছিলেন।

তিনি আরও বলেন, এপ্রিল থেকে সেপ্টম্বর পর্যন্ত এডিস মশার মৌসুম হিসেবে ধরা হয়। বৃষ্টিপাতের জমে থাকা পানিতে এডিস মশার জন্ম হয়ে থাকে। এখন সিলেটে ডেঙ্গু আক্রান্ত হওয়ার তথ্য পাওয়া যাচ্ছে। এজন্য ডেঙ্গু রোগের বাহক এডিস মশার লার্ভা যাতে জন্ম না হয় সে ব্যাপারে সকলকে সচেতন থাকতে হবে।

আহমেদ জামিল/এনআইবি/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।