এজেন্টকে ছাড়িয়ে নিতে এসে জরিমানা গুনলেন চেয়ারম্যান প্রার্থী

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ব্রাহ্মণবাড়িয়া
প্রকাশিত: ০৫:৫৪ পিএম, ০৫ জুন ২০২৪

ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগর উপজেলা পরিষদ নির্বাচনে আচরণবিধি ভঙ্গের অভিযোগে এক চেয়ারম্যান প্রার্থীকে জরিমানা ও তার এজেন্টকে তিনদিনের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

বুধবার (৫ জুন) বিকেল ৩টার দিকে মহেশপুর উচ্চ বিদ্যালয় কেন্দ্রে এ ঘটনা ঘটে।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন নাসিরনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মুহাম্মদ ইমরানুল হক ভূঁইয়া।

নির্বাহী ম্যাজিস্ট্রেট জানান, মহেশপুর উচ্চ বিদ্যালয় কেন্দ্রে চেয়ারম্যান পদে মুকুট প্রতীকের প্রার্থীর পোলিং এজেন্ট আনোয়ার হোসেনকে (৩৭) মোবাইল ফোনসহ হাতেনাতে আটক করা হয়। তার আটকের খবরে কেন্দ্রে আসেন মুকুট প্রতীকের প্রার্থী মোশাহাদ হোসেন। তার বিরুদ্ধেও অভিযোগ ছিল তিনি ভোটারদের প্রভাবিত করছেন। চেয়ারম্যান প্রার্থীর আচরণবিধি সন্দেহ হলে তাকে তল্লাশি করা হয়। এসময় তার কাছে প্রায় দুই লাখ টাকা পাওয়া যায়। এ বিষয়ে তাকে জিজ্ঞাসাবাদ হলে জানান, এই টাকা দিয়ে তিনি ভোটারদের আনা নেওয়ার গাড়ি ভাড়া দিচ্ছিলেন। কিন্তু নির্বাচনের আচরণবিধি অনুযায়ী তিনি তা করতে পারেন না।

নির্বাহী ম্যাজিস্ট্রেট আরও জানান, আচরণবিধি লঙ্ঘনের অপরাধে চেয়ারম্যান প্রার্থী মোশাহাদ হোসেনকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। পাশাপাশি মোবাইলসহ আটক তার এজেন্ট আনোয়ার হোসেনকে তিনদিনের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

আবুল হাসনাত মো. রাফি/এসআর/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।