দুবাইয়ে আটকে মুক্তিপণ দাবি, রাজবাড়ীতে মা-ছেলের নামে মামলা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি রাজবাড়ী
প্রকাশিত: ১১:৫৫ এএম, ০৪ জুন ২০২৪
প্রতীকী ছবি

ইরাকে পাঠানোর নাম করে দুবাইয়ে নিয়ে আটকে রেখে ৫ লাখ টাকা মুক্তিপণ দাবি করায় রাজবাড়ীতে মানবপাচার অপরাধ ট্রাইব্যুনাল আদালতে দুইজনের বিরুদ্ধে মামলা হয়েছে।

সোমবার (৩ জুন) দুপুরে মামলাটি দায়ের করেছেন রাজবাড়ী সদর উপজেলার দাদশী ইউনিয়নের সিংগা গ্রামের মৃত খালেক খার স্ত্রী আকলিমা।

মামলায় আসামিরা হলেন, রাজবাড়ী সদর উপজেলার বরাট ইউনিয়নের হাউলী জয়পুর গ্রামের আইয়ুব সেখের স্ত্রী লাইলী বেগম (৪৭) ও মৃত গেজন সরদারের ছেলে মো. আফসার (৫০)।

মামলার বাদী আকলিমা জানান, তার ছেলে আক্কাস আলী বেকার থাকায় বিদেশ পাঠানোর সিদ্ধান্ত নেন। লাইলী বেগমের স্বামী আইয়ুব সেখ ইরাকে থাকেন। তাদের কথায় বিশ্বাস করে দেড় লাখ টাকা বেতনে ৬ লাখ টাকার চুক্তিতে ইরাকে পাঠাতে রাজি হন। এনজিও থেকে ঋণ ও বিভিন্ন লোকের কাছ থেকে ধার করে ২০২৩ সালের ১০ অক্টোবর বিদেশে পাঠানোর জন্য ৬ লাখ টাকা দেন। পরে গত ১ জানুয়ারি আক্কাস আলীকে ইরাকের ভিসার কথা বলে শাহাজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে নিয়ে যান। কিন্তু ইরাকে না পাঠিয়ে দুবাই নিয়ে আক্কাস আলীকে আটকে রেখে ৫ লাখ টাকা মুক্তিপণ দাবি করেন।

ছেলের জীবননাশের আশঙ্কায় গত ৩১ মে ৪০ হাজার টাকা পাঠাতে বাধ্য হন। লাইলী বেগম ও আফসার ৬ লাখ টাকা নেওয়ার পরও দুবাইয়ে আটকে রেখে বিভিন্ন ধরনের মানসিক ও শারীরিক নির্যাতন করেছেন তার ছেলেকে।

বাদীপক্ষের আইনজীবী মো. মাহবুব রহমান বলেন, মানবপাচার মামলাটি আমলে নিয়ে বিচারক মো. সাব্বির ফয়েজ পিবিআইকে তদন্তপূর্বক রিপোর্ট দাখিলের নির্দেশ দিয়েছেন।

রুবেলুর রহমান/এফএ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।