পটুয়াখালী

আচরণবিধি ভঙ্গ করায় চেয়ারম্যানসহ তিনজনের প্রার্থিতা বাতিল

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি পটুয়াখালী
প্রকাশিত: ০৭:৫৩ পিএম, ০২ জুন ২০২৪

আচরণবিধি ভঙ্গ করায় পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলা নির্বাচনে অংশ নেওয়া তিনজনের প্রার্থিতা বাতিল করেছে নির্বাচন কমিশন (ইসি)। রোববার (২ জুন) শুনানি শেষে সংস্থার অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ এ তথ্য জানান।

তারা হলেন- চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বী প্রার্থী মো. সাইদুজ্জামান মামুন, ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বী প্রার্থী রওশন মৃধা ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বী প্রার্থী বেগম ফেরদৌসী।

এর আগে ৩১ মে নির্বাচনী আচরণ বিধি লঙ্ঘনের হয়েছে অভিযোগ এনে ইসিতে ব্যাখ্যা দেওয়ার জন্য তাদের ডেকে পাঠানো হয়েছিল।

ইসি জানায়, জেলার রাঙ্গাবালী উপজেলার ছোট বাইশদিয়া ইউনিয়নের কোড়ালিয়া ঘাট নামক স্থানে ও চালতাবুনিয়া ইউনিয়নের চালতাবুনিয়া বাজারে ত্রাণ বিতরণের সময় ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. মহিববুর রহমান এমপি এ তিনজনকে প্যানেল করে অবৈধভাবে প্রকাশ্যে ভোট চেয়েছেন। যা নির্বাচনী আচরণ বিধির লঙ্ঘন। সেজন্য তাদের ব্যক্তিগতভাবে হাজির হয়ে ব্যাখ্যা দেওয়ার জন্য চিঠিতে বলা হয়েছিল। তারা হাজির হলে শুনানি শেষে তাদের প্রার্থিতা বাতিল করে কমিশন।

আব্দুস সালাম আরিফ/আরএইচ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।